হাসপাতালের জানালা দিয়ে ঝাঁপ দিয়ে আত্মঘাতী ক্যানসার আক্রান্ত রোগী

হাসপাতালের জানালা দিয়ে ঝাঁপ। আত্মঘাতী ক্যানসার আক্রান্ত রোগী। সল্টলেকে এক বেসরকারি হাসপাতালে এঘটনা ঘিরে আতঙ্ক ছড়াল। গতকালই ভর্তি করা হয় দুর্গাপ্রসাদ চ্যাটার্জি নামে ওই রোগীকে। পূর্ব যাদবপুরের বাসিন্দা তিনি। আজ সকালে সাত তলা থেকে ঝাঁপ দেন তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয়। প্রশ্ন উঠছে, এত বড়-নামী একটি হাসপাতালে নিরাপত্তার এমন করুণ ছবি কেন? জানালা খুলে এভাবে রোগী ঝাঁপ দেয় কীভাবে? কেউ কি দেখার জন্যেও ছিল না? বছর খানেক আগেও এই হাসপাতালে আরও এক রোগী ঝাঁপ দিয়ে আত্মঘাতী হন। তা থেকেও যে হাসপাতাল কর্তৃপক্ষ কোনও শিক্ষা নেয়নি, এদিনের ঘটনা তারই প্রমাণ। মানসিক অবসাদ থেকে আত্মহত্যা করলেন দুর্গাপ্রসাদ চ্যাটার্জি, নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে। 

Updated By: Feb 18, 2017, 07:26 PM IST
হাসপাতালের জানালা দিয়ে ঝাঁপ দিয়ে আত্মঘাতী ক্যানসার আক্রান্ত রোগী

ওয়েব ডেস্ক: হাসপাতালের জানালা দিয়ে ঝাঁপ। আত্মঘাতী ক্যানসার আক্রান্ত রোগী। সল্টলেকে এক বেসরকারি হাসপাতালে এঘটনা ঘিরে আতঙ্ক ছড়াল। গতকালই ভর্তি করা হয় দুর্গাপ্রসাদ চ্যাটার্জি নামে ওই রোগীকে। পূর্ব যাদবপুরের বাসিন্দা তিনি। আজ সকালে সাত তলা থেকে ঝাঁপ দেন তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয়। প্রশ্ন উঠছে, এত বড়-নামী একটি হাসপাতালে নিরাপত্তার এমন করুণ ছবি কেন? জানালা খুলে এভাবে রোগী ঝাঁপ দেয় কীভাবে? কেউ কি দেখার জন্যেও ছিল না? বছর খানেক আগেও এই হাসপাতালে আরও এক রোগী ঝাঁপ দিয়ে আত্মঘাতী হন। তা থেকেও যে হাসপাতাল কর্তৃপক্ষ কোনও শিক্ষা নেয়নি, এদিনের ঘটনা তারই প্রমাণ। মানসিক অবসাদ থেকে আত্মহত্যা করলেন দুর্গাপ্রসাদ চ্যাটার্জি, নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে। 

আরও পড়ুন

4G থেকে 5G হয়ে যাচ্ছে জিও!

হাসপাতালের জানালা দিয়ে ঝাঁপ। আত্মঘাতী ক্যানসার আক্রান্ত রোগী। সল্টলেকে এক বেসরকারি হাসপাতালে এঘটনা ঘিরে আতঙ্ক ছড়াল। শুক্রবার সল্টলেকের এই হাসপাতালে ভর্তি হন পূর্ব যাদবপুরের দুর্গাপ্রসাদ চ্যাটার্জি। ক্যান্সার আক্রান্ত। শনিবার সকালে হাসপাতালের সাত তলা থেকে ঝাঁপ দেন তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয়। আর এই মৃত্যু ঘিরে উঠছে হাজার প্রশ্ন। এত বড়-নামী একটি হাসপাতালে কি কোনও নিরাপত্তা নেই। নজকদারিক জন্য কেউ কি ছিল না?

হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, মানসিক অবসাদ। রাজ্যের বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞরাও উড়িয়ে দিচ্ছেন না অবসাদের সম্ভাবনার কথা। তাহলে উপায়। মনোবিদরা বলছেন কাউন্সেলিংয়ের কথা। অনিশ্চিত চিকিত্‍সার অপরিমেয় খরচে কতক্ষণ আর মনোবল ধরে রাখা যায়। উত্তরটাও বড় অস্পষ্ট। তবু আশাবাদী চিকিত্‍সকরা, বলছেন জেতার লড়াই চালিয়ে যেতে হবে। এদিকে হাসপাতালের এই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

.