বর্ষবরণের উৎসবে রাশ টানল আদালত, ভিড় নিয়ন্ত্রণে রাজ্যকে কড়া নির্দেশ High Court-র

মাস্ক ও স্যানিটাউজার ব্যবহার করা বাধ্যতামূলক। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Dec 29, 2020, 05:28 PM IST
বর্ষবরণের উৎসবে রাশ টানল আদালত, ভিড় নিয়ন্ত্রণে রাজ্যকে কড়া নির্দেশ High Court-র

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজো, কালীপুজোর মতোই করোনা আবহে এবার বর্ষবরণের (New Year) উৎসবে রাশ টানল কলকাতা হাইকোর্ট (Calcutta High  Court)। পার্কস্ট্রিট তো বটেই, কলকাতা বা রাজ্যের কোথাও যাতে মাত্রারিক্ত ভিড় না হয়, তা নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে। চেকপোস্ট বসিয়ে চালাতে হবে নজরদারি। সকলকেই মাস্ক এবং স্যানিটাউজার ব্যবহার করতে হবে।

আরও পড়ুন: কাজ চলাকালী বিধ্বংসী আগুনে পুড়ে ছাই লিলুয়ার সুতোর কারখানা

করোনার নয়া প্রজাতিকে ঘিরে যখন আতঙ্ক ছড়াচ্ছে গোটা বিশ্বে, তখন বড়দিনে (Christmas) উৎসব চলেছে বাংলায়। রীতিমতো ভিড় দেখা গিয়েছে পার্কস্ট্রিট. চিড়িয়াখানায়। লাগামছাড়া না হলেও ভিড় ছিল নিক্কো পার্কেও। এবং সেই ভিড়ে সকলেই যে কোভিড সুরক্ষাবিধি মেনেছিলেন, এমনটাও কিন্তু নয়। ফলে উদ্বিগ্ন শহরের চিকিৎসকমহল। সামনেই বর্ষবরণ। তখন কী হবে? একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। সেই মামলার প্রেক্ষিতেই এবার কড়া নির্দেশ দিল হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: বছর শেষে ১০ ছুঁই ছুঁই তাপমাত্রা, বর্ষবরণেও জাঁকিয়ে শীতে কাঁপবে বঙ্গ

উল্লেখ্য, ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে ব্রিটেন থেকে ফিরেছেন ৩৩ হাজার যাত্রী। যাদের মধ্যে ১১৫ জন করোনায় আক্রান্ত ছিল। তাঁদের শরীরের নমুনা ‘জিনোম সিকোয়েন্সিং’ জন্য পাঠানো হয়েছিল। যার মধ্যে থেকে ৬ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের নয়া স্ট্রেন। আক্রান্তদের মধ্যে তিন জন বেঙ্গালুরু, ২ জন হায়দরাবাদ ও ১ জন পুনের বাসিন্দা। তাঁদের ইতিমধ্যেই আইসোলেশনে রাখা হয়েছে।  

.