SSC ভবন থেকে CRPF প্রত্যাহার হাইকোর্টের, কর্মীদের প্রবেশে আর বাধা নেই

 'সিল করা রুম ছাড়া আর কোথাও থাকবে না বাহিনী', নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের।

Updated By: May 20, 2022, 05:58 PM IST
  SSC ভবন থেকে CRPF প্রত্যাহার হাইকোর্টের, কর্মীদের প্রবেশে আর বাধা নেই

নিজস্ব প্রতিবেদন: কর্মীদের প্রবেশে আর কোনও বাধা নেই। সল্টলেকে SSC ভবন থেকে CRPF প্রত্যাহারের সিদ্ধান্ত নিল হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় নির্দেশ দিলেন, 'সিল করা রুম ছাড়া আর কোথাও থাকবে না বাহিনী'।

SSC নিয়োগে দুর্নীতির অভিযোগে তোলপাড় চলছে রাজ্যে। হাইকোর্টের নির্দেশে CBI দফতরে হাজিরা দিতে হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। বুধবার নিজাম প্যালেসে যখন তাঁকে পৌনে ৪ ঘণ্টা ধরে জেরা করেন তদন্তকারীরা, তখন আচমকাই ইস্তফা দেন SSC চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাও আবার দায়িত্ব নেওয়ার মাত্র ৪ মাসের মধ্যেই! স্রেফ ইস্তফাপত্র গ্রহণ করাই নয়, সেদিনই নয়া চেয়ারম্যান নিয়োগের বিজ্ঞপ্তিও জারি করে রাজ্য সরকার।

আরও পড়ুন: Babita Sarkar, SSC: ৪ বছরের লড়াইয়ে SSC-তে জয়, 'উনি ভগবান', বলছেন ববিতা

এদিকে SSC চেয়ারম্যান বদলের পর তথ্য-প্রমাণ লোপাটের আশঙ্কায় হাইকোর্টের দ্বারস্থ হন মামলাকারী। সল্টলেকের SSC ভবনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আর্জি জানান তিনি। নজিরবিহীভাবে মধ্যরাতে মামলার শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। হাইকোর্টের নির্দেশ দেয়, সল্টলেকে SSC ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকবে CRPF। বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত কেউ দফতরে প্রবেশ করতে পারবে না। এবার সেই নির্দেশ প্রত্যাহার করে নেওয়া হল।

 

এর আগে, গতকাল বৃহস্পতিবারও মামলাটির শুনানি হয়েছিল হাইকোর্টে। আদালতের নির্দেশে SSC দফতরের ডেটা রুম-সহ আরও ৩ রুম সিল করে দিয়েছে CBI। আগের মতোই ওই রুমগুলির বাইরে কিন্তু মোতায়েন থাকবে CRPF।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.