কলকাতায় বন্ধ কেবল টিভি পরিষেবা, বঞ্চিত ৪০ লক্ষ গ্রাহক

আজ ছুটির দিন কেবল সম্প্রচার দেখা থেকে বঞ্চিত হতে চলেছেন কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের প্রায় ৪০ লক্ষ গ্রাহক। এমএসও-দের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনে আন্দোলনে নেমেছে কেবল অপারেটার্স সংগ্রাম কমিটি। তার জেরেই চব্বিশ ঘণ্টা কেবল সম্প্রচার বনধের ডাক দেওয়া হয়েছে। আজ সকাল থেকে শুরু হয়ে যাচ্ছে বনধ। চলবে আগামীকাল সকাল নটা পর্যন্ত।

Updated By: Jun 30, 2013, 09:46 AM IST

আজ ছুটির দিন কেবল সম্প্রচার দেখা থেকে বঞ্চিত হতে চলেছেন কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের প্রায় ৪০ লক্ষ গ্রাহক। এমএসও-দের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনে আন্দোলনে নেমেছে কেবল অপারেটার্স সংগ্রাম কমিটি। তার জেরেই চব্বিশ ঘণ্টা কেবল সম্প্রচার বনধের ডাক দেওয়া হয়েছে। আজ সকাল থেকে শুরু হয়ে যাচ্ছে বনধ। চলবে আগামীকাল সকাল নটা পর্যন্ত। রবিবার ছুটির দিনে বিপত্তি।
টিভি-রিমোট ঘোরালেও আসবে না কোনও চ্যানেল। দেখা যাবে না পছন্দের কোনও অনুষ্ঠান। কেবল অপারেটার্স সংগ্রাম কমিটির আন্দোলনের জেরে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকার লক্ষাধিক বাড়িতে এ দিন বন্ধ থাকছে কেবল সম্প্রচার। সোমবার সকাল পর্যন্ত সম্প্রচার বন্ধ থাকবে বলে দাবি আন্দোলনকারীদের। তাঁদের অভিযোগ, ডিজিটাইজেশনের নামে কেবল অপারেটরদের ওপর অযথা চাপ সৃষ্টি করছে এমএসওরা।
শুধু একতরফাভাবে প্যাকেজ ঘোষণাই নয়, অপ্রয়োজনীয় চ্যানেল দেখতেও বাধ্য করা হচ্ছে গ্রাহকদের। এমন কথাই জানালেন কেবল অপারেটার্স সংগ্রাম কমিটির সম্পাদক, অপূর্ব ভট্টাচার্য বললেন সেই কথা।   বনধের সমর্থনে শনিবার হেদুয়া থেকে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত মিছিল করেন রাজ্যের বিভিন্ন জেলা থেকে আসা কেবল অপারেটাররা।
তবে ইতিমধ্যে বনধের বিরোধিতায় ময়দানে নেমে পড়েছে কলকাতার চারটি কেবল অপারেটার্স সংগঠনও।  ইন্দ্রজিত্‍ সেন, বিরোধী কেবল সংগঠনের নেতা বললেন সেই কথা।   কেবল সংগঠনগুলির বিবদমান দুই গোষ্ঠীর চাপানউতোরে আরও চড়েছে উত্তেজনার পারদ। তবে দুর্ভোগের হাত থেকে রক্ষা পাচ্ছেন না সাধারণ মানুষ। এর জেরে রবিবার রাতে কনফেড কাপের ফাইনালে ব্রাজিল-স্পেন দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হতে পারেন ফুটবলপ্রেমীরা।  

.