বুদ্ধবাবুর নিউমোনিয়া সারতে সময় লাগবে, মেডিক্যাল বুলেটিনে জানালেন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদন: বুদ্ধদেব ভট্টাচার্যের নিউমোনিয়া সারতে আরও কিছুদিন সময় লাগবে। চলছে অ্যান্টিবায়োটিক। ফুসফুসের সংক্রমণ কতটা ছড়িয়েছে তা জানতে আজ সিটিস্ক্যান হতে পারে। চলবে চোখের চিকিৎসাও। শনিবার মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানিয়েছেন তাঁর মেডিক্যাল টিম।

যদিও হাসপাতাল সূত্রে খবর,  আপাতত স্থিতিশীল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা। রক্তচাপ ও শরীরে অক্সিজেনের মাত্রাও মোটের ওপর নিয়ন্ত্রণে। জানানো হয়েছে, কালকের পর অল্প ঘুমও হয়েছে তাঁর। পাশাপাশি প্রয়োজন মতো হবে বাইপ্যাপও। জানা গিয়েছে, ইতিমধ্যেই ২ ইউনিট রক্ত দেওয়া হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে, আজ আরও ১ ইউনিট রক্ত দেওয়া হবে।

চিকিৎসকরা আপাতত পর্যবেক্ষণে রাখতে চান তাঁকে। উল্লেখ্য, প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য ডাঃ কৌশিক চক্রবর্তীর নেতৃত্বে গঠন করা হয়েছে একটি মেডিক্যাল বোর্ড। প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নিচ্ছেন তাঁরা। শনিবার বিকেলে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বিশেষজ্ঞের সেই টিম। 

দীর্ঘদিন ধরেই অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য। শুক্রবার অনেকটাই কমে গিয়েছিল শরীরে অক্সিজেনের পরিমাণ। এদিন সন্ধেয় শ্বাসকষ্টের সমস্যা নিয়ে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।   এরপরই বুদ্ধবাবুকে রাখা হয় আইসিসিউ-এর ৫১৬ নম্বর বেডে, চলতে থাকে চিকিৎসা।

আরও পড়ুন: 'ভালো আছি,' হাসপাতালে চোখ মেলেই বললেন বুদ্ধদেব ভট্টাচার্য

এরপর খানিকটা সুস্থ হতেই হাসপাতাল থেকে বাড়ি ফিরে আসার বায়না জুড়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। খাওয়া-দাওয়া করেছেন অল্প। পরিজনদের নিজেই জানিয়েছেন "ভাল আছি"। তবে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা এখনও বাকি রয়েছে। কাজেই হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হবে না বলেই জানিয়েছেন চিকিৎসকরা। 

English Title: 
buddhadeb bhattacharjee is under surveillance, it will take time to recover from pneumonia
News Source: 
Home Title: 

বুদ্ধবাবুর নিউমোনিয়া সারতে সময় লাগবে, মেডিক্যাল বুলেটিনে জানালেন চিকিৎসকরা

বুদ্ধবাবুর নিউমোনিয়া সারতে সময় লাগবে, মেডিক্যাল বুলেটিনে জানালেন চিকিৎসকরা
Yes
Is Blog?: 
No