মুখ্যমন্ত্রীর ডাকা শততম প্রশাসনিক বৈঠক বয়কট বিরোধীদের

মুখ্যমন্ত্রীর ডাকা প্রশাসনিক বৈঠক বয়কট করছেন বিরোধীরা। তাঁদের বক্তব্য, সাধারণ মানুষের টাকায় কার্যত উত্সব করতেই এই বৈঠকের আয়োজন। একই সঙ্গে তাঁদের তোপ নিজের অগণতান্ত্রিক ভাবমূর্তি পুনরুদ্ধারের চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jul 13, 2015, 09:53 PM IST
মুখ্যমন্ত্রীর ডাকা শততম প্রশাসনিক বৈঠক বয়কট বিরোধীদের

ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর ডাকা প্রশাসনিক বৈঠক বয়কট করছেন বিরোধীরা। তাঁদের বক্তব্য, সাধারণ মানুষের টাকায় কার্যত উত্সব করতেই এই বৈঠকের আয়োজন। একই সঙ্গে তাঁদের তোপ নিজের অগণতান্ত্রিক ভাবমূর্তি পুনরুদ্ধারের চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী।

বিভিন্ন জেলায় প্রশাসনিক বৈঠক করছেন মুখ্যমন্ত্রী। তাঁর ইচ্ছে, শততম বৈঠকটি হোক আড়ম্বরপূর্ণ। আর বর্ধমানের সেই বৈঠকে যোগ দিতেই সব বিরোধীদলকে চিঠি দিয়ে আমন্ত্রণ করেছেন মুখ্যসচিব। কিন্তু, এই বৈঠক বয়কট করছেন বিরোধীরা। তাদের বক্তব্য উন্নয়ন নিয়ে যদি বৈঠক হয়, তাহলে এলাকার জন প্রতিনিধিরেই সেখানে ডাকা উচিত। গত চার বছরে তো এমনটা করেননি মুখ্যমন্ত্রী।

বিরোধী দলনেতা সূর্যকান্ত বলেন, পাপস্খালনের জন্য এই বৈঠকJ

বিরোধীদের তোপ, মুখ্যমন্ত্রী যখন বর্ধমানে শততম বৈঠক করছেন, তখন ধান-আলুর দাম পাচ্ছেন না কৃষকরা। কিন্তু, সেদিকে নজর নেই মুখ্যমন্ত্রীর। বিরোধীরা বলছেন, বৈঠকটা নিছকই সাধারণের টাকায় আড়ম্বর।

আমন্ত্রণ রক্ষা নিয়ে অবশ্য ইতিমধ্যেই দ্বিমত তৈরি হয়েছে প্রদেশ কংগ্রেসে। মানস ভুঁইঞার মতে, মুখ্যমন্ত্রী ডাকলে যাওয়া উচিত। যদিও প্রদেশ নেতারা ঠিক করেছেন বৈঠকে যাচ্ছেন না তাঁরা। বিজেপি এবং SUCI-ও বলছে এই বৈঠক টাকা নষ্ট ছাড়া আর কিছুই নয়।

পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অবশ্য এই বৈঠকে বিরোধীদের যোগদান করতে অনরোধ জানিয়েছেন। বাংলার মানুষের উন্নয়নের স্বার্থে বিরোধীরা যাতে দিশাহীন আত্মঘাতী পথ বেছে না নেন সেই আহ্বানও জানিয়েছেন তিনি।

 

.