বউবাজার বিপর্যয়ের জের, নবান্নে জরুরি বৈঠকের ডাক মুখ্যমন্ত্রীর

নবান্ন সূত্রে খবর, আগামিকাল দুপুর সাড়ে তিনটে নাগাদ মেট্রো কতৃপক্ষ, কলকাতা পুলিস এবং কলকাতা পুরসভার প্রতিনিধিদের নিয়ে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে হবে এই জরুরি বৈঠক।

Updated By: Sep 2, 2019, 03:58 PM IST
বউবাজার বিপর্যয়ের জের, নবান্নে জরুরি বৈঠকের ডাক মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: বউবাজারের বিপর্যয়ের জেরে মঙ্গলবার নবান্নে বিশেষ বৈঠক তলব করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, আগামিকাল দুপুর সাড়ে তিনটে নাগাদ মেট্রো কতৃপক্ষ, কলকাতা পুলিস এবং কলকাতা পুরসভার প্রতিনিধিদের নিয়ে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে হবে এই জরুরি বৈঠক। জানা গিয়েছে, বউবাজারের বিপর্যয় মোকাবিলায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে বৈঠকে।

মেট্রোর কাজের জেরে শনিবার সন্ধে থেকেই ফাটল শুরু হয় একের পর এক বাড়িতে। রবিবার সকাল থেকে তা ভয়াবহ আকার ধারণ করতে থাকে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে প্রায় একাধিক বাড়ি দায় স্বীকার করে মেট্রো কর্তৃপক্ষ। এরপর দুর্গা পিতুরি লেনের প্রায় ১৮টি বাড়ি থেকে প্রায় ৩০০ জন বাসিন্দাকে বিভিন্ন হোটেলে সরিয়ে নিয়ে যাওয়া হয়। 

সোমবার ঘটনাস্থলেই খোলা হয়েছে স্পেশ্যাল কন্ট্রোল রুম। পরিস্থিতি সামাল দিতে কেএমআরসিএলের সঙ্গে তড়িঘড়ি বৈঠকে বসেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। ক্ষততিগ্রস্ত বাড়ি মেরামতির আশ্বাস দেয় মেট্রো কর্তৃপক্ষ।  বৈঠক শেষে বাসিন্দাদের পুনর্বাসনের ব্যবস্থার কথা জানান মেয়র।

আরও পড়ুন: শূন্যপুরী দুর্গা পিতুরি লেন! বাড়ি ছেড়ে এখন বাসিন্দাদের ঠাঁই হোটেলের এক চিলতে কামরায়

উল্লেখ্য, সোমবার সকাল থেকেই শুরু হয়েছে টানেল মেরামতির কাজ। আপাতত জনশূন্য বউবাজারের দুর্গা পিতুরি লেন। খালি করা হয়েছে স্যাকড়া পাড়া লেনও।

Tags:
.