দেশপ্রিয় পার্কের ছোট দুর্গার বিসর্জন, সংরক্ষণ হবে 'বড় দুর্গা'-র?

পুজোর দিনগুলিতে দেশপ্রিয় পার্কের 'বিশ্বের সবচেয়ে বড় দুর্গা'কে মন ভরে দেখা হয়নি দর্শনার্থীদের। 'বড় দুর্গা'কে মর্ত্যে রেখে সাত সকালেই ফিরে গেলেন 'ছোট দুর্গা'।  আজ সকালে দেশপ্রিয় পার্কের ছোট দুর্গার বিসর্জনের পর শোনা যাচ্ছে বড় দুর্গার সংরক্ষণের চেষ্টা চলছে। উদ্যোক্তারা বড় দুর্গার সংরক্ষণের ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে। অত্যধিক ভিড়ের চাপে ষষ্ঠী থেকে বড় দুর্গার দর্শন বন্ধের সিদ্ধান্ত নেয় কলকাতা পুলিস।

Updated By: Oct 25, 2015, 12:15 PM IST
দেশপ্রিয় পার্কের ছোট দুর্গার বিসর্জন, সংরক্ষণ হবে 'বড় দুর্গা'-র?

ওয়েব ডেস্ক: পুজোর দিনগুলিতে দেশপ্রিয় পার্কের 'বিশ্বের সবচেয়ে বড় দুর্গা'কে মন ভরে দেখা হয়নি দর্শনার্থীদের। 'বড় দুর্গা'কে মর্ত্যে রেখে সাত সকালেই ফিরে গেলেন 'ছোট দুর্গা'।  আজ সকালে দেশপ্রিয় পার্কের ছোট দুর্গার বিসর্জনের পর শোনা যাচ্ছে বড় দুর্গার সংরক্ষণের চেষ্টা চলছে। উদ্যোক্তারা বড় দুর্গার সংরক্ষণের ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে। অত্যধিক ভিড়ের চাপে ষষ্ঠী থেকে বড় দুর্গার দর্শন বন্ধের সিদ্ধান্ত নেয় কলকাতা পুলিস।

বাইরে থেকে বিশাল বড় পর্দা দিয়ে ঢেকে দেওয়া হয় দেশপ্রিয় পার্কের মাঠ। ঢেকে দেওয়া হয় বড় দুর্গার মুখও। তবে মণ্ডপের ভিতর আচার-নিয়ম মেনেই হয় শাস্ত্রমতে হয় পুজো। অবশ্য মুখ ঢাকা থাকলেও দর্শনার্থীদের ভিড়কে রোখা যায়নি। বাইরে থেকে উঁকিঝুঁকি মেরে বড় দুর্গাকে দেখার চেষ্টা চালিয়ে গেছেন দর্শনার্থীরা। সংরক্ষণ হলে বড় দুর্গাকে মনভরবে দেখবে সবাই এমনই আশা উদ্যোক্তাদের।

.