উদ্ধার হল দ্বিতীয় হুগলি সেতু-কাণ্ডে নিখোঁজ যুবকের দেহ

বন্ধুদের মধ্যে চলছিল 'খতরো কী খিলাড়ি'র ভিডিও রেকর্ডিং।

Updated By: Feb 13, 2021, 07:57 PM IST
উদ্ধার হল দ্বিতীয় হুগলি সেতু-কাণ্ডে নিখোঁজ যুবকের দেহ
ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: উদ্ধার হল দ্বিতীয় হুগলি সেতুর উপর থেকে জলে ঝাঁপ দেওয়া যুবকের দেহ। শনিবার বিকেল চারটের সময়ে সাউথ পোর্ট থানা এলাকার দইঘাট থেকে উদ্ধার হয় দেহটি।

গত রবিবার ৭ ফেব্রুয়ারি দুপুরে ঘটেছিল এই ঝাঁপ দেওয়ার ঘটনা। যে ঘটনার জেরে দ্বিতীয় হুগলি সেতুর (Second Hooghly Bridge) নিরাপত্তা নিয়েই উঠে গিয়েছিল প্রশ্ন।

সাউথ পোর্ট থানা সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া যুবকের নাম মহম্মদ জাকির (২১)।

কী ঘটেছিল সেদিন?

শোনা গিয়েছিল, ঘটনার দিন চলছিল 'খতরো কী খিলাড়ি'র ভিডিও রেকর্ডিং। গোটা ঘটনার ভিডিওটি এসেছিল ZEE 24 Ghanta-র হাতে। তাতে দেখা গিয়েছিল, হুগলি সেতুর ধারে রেলিং পার করে দাঁড়িয়ে জনা আটেক যুবক। যাঁদের মধ্যে তিন জন রেলিংয়ের ওপারে। বাকিদের হাতে ক্যামেরা। সেই ক্যামেরা তাক করা আছে তাঁদেরই অসমসাহসী তিন বন্ধুর দিকে। বন্ধুর সাহসিকতার ভিডিও রেকর্ডই করছিলেন তাঁরা। প্রশিক্ষণের অভাবকে বিন্দুমাত্র তোয়াক্কা না করেই সটান জলে ঝাঁপ দেন তাঁরা। পর পর দু'জন। তৃতীয় জন দাঁড়িয়ে যান। 

আরও পড়ুন: ভোটের আগেই সরকারি কর্মচারীদের জন্য বাড়ি

ভিডিও শেষে একজনকে ভেসে থাকতে দেখা গিয়েছিল। দ্বিতীয় জন জলে পড়ার পর আর উঠে আসেননি। সেতুতে দাঁড়িয়ে থাকা বাকি বন্ধুরা জলে ভেসে থাকা যুবককে জল থেকে মাথা না তোলা অন্য বন্ধুর খোঁজ নিতে বলেন। কিন্তু ক্রমশ বোঝা যায়, যিনি ভেসে আছেন তাঁর অবস্থাও আশঙ্কাজনক। তাঁর পক্ষে আর ডুবসাঁতার দিয়ে কাউকে খোঁজা সম্ভব নয়। সেদিন অবশ্য তাঁকে দ্রুত উদ্ধার করা সম্ভব হয়েছিল। অন্যজন এতদিন নিখোঁজ ছিলেন। শনিবার তাঁর দেহ মিলল।

আরও পড়ুন: 'ন্যায়সঙ্গত দাবি', আন্দোলনরত পার্শ্বশিক্ষকদের পাশে Rajib Banerjee

.