শহরে রক্তদান শিবির, পাশে ২৪ ঘণ্টা

রক্তদান মহত্‍ দান। এই স্লোগানকে মূলমন্ত্র করেই রবিবার সকাল থেকে একাধিক রক্তদান শিবিরের আয়োজন করেছিল শহরের বেশ কয়েকটি ক্লাব। জনহিতকর এই উদ্যোগে ক্লাবগুলির পাশে দাঁড়াল ২৪ ঘণ্টা। কেউ গ্রীষ্মকালীন রক্ত সঙ্কটের কথা ভেবে, কেউ আবার পুজোর আগাম সতর্কতা হিসেবে রক্তদানের আয়োজন করেছে বলে ক্লাবগুলির তরফে জানানো হয়েছে।

Updated By: Aug 24, 2014, 07:29 PM IST
শহরে রক্তদান শিবির, পাশে ২৪ ঘণ্টা

কলকাতা: রক্তদান মহত্‍ দান। এই স্লোগানকে মূলমন্ত্র করেই রবিবার সকাল থেকে একাধিক রক্তদান শিবিরের আয়োজন করেছিল শহরের বেশ কয়েকটি ক্লাব। জনহিতকর এই উদ্যোগে ক্লাবগুলির পাশে দাঁড়াল ২৪ ঘণ্টা। কেউ গ্রীষ্মকালীন রক্ত সঙ্কটের কথা ভেবে, কেউ আবার পুজোর আগাম সতর্কতা হিসেবে রক্তদানের আয়োজন করেছে বলে ক্লাবগুলির তরফে জানানো হয়েছে।

গ্রীষ্মকালীন রক্ত সঙ্কট কাটাতে কলকাতা লায়ন্স ক্লাবের সহযোগিতায় সবেদা বাগান ক্লাবের উদ্যোগে রবিবার একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। পাশে চব্বিশ ঘণ্টা। উদ্যোক্তাদের দাবি, শুধু রক্তসঙ্কট মেটাতেই নয়, পুজোর দিনগুলোতেও যাতে রক্ত সংকট দেখা না দেয়, মাথায় রাখা হয়েছে সেই বিষয়টিও। এ দিন রক্তদান শিবিরে যোগ দেন বহু মানুষ।

প্রয়োজন মতো রোগীদের রক্ত সরবরাহ করার লক্ষ্য নিয়ে প্রতিবারের মতো রবিবারও রক্তদান শিবিরের আয়োজন করেছিল কাশীপুর মিলিত যুবক বৃন্দ। তাদেরও এই মহত্ উদ্যোগের পাশে রয়েছে চব্বিশ ঘণ্টা। সকাল এগারোটা থেকে শুরু হয় রক্তদান শিবির। রক্তদান করেন প্রায় একশো জন মানুষ।  

 

.