মমতার কুশপুতুল পোড়ানোয় বাধা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিজেপির লালবাজার অভি‌যানে

কাকিনাড়ায় রাজ্য বিজেপির উপরে হামলার প্রতিবাদে কলকাতা ও আসানসোলে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা  

Updated By: Dec 2, 2017, 05:01 PM IST
মমতার কুশপুতুল পোড়ানোয় বাধা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিজেপির লালবাজার অভি‌যানে

নিজস্ব প্রতিবেদন:  রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের উপরে হামলার প্রতিবাদে কলকাতা সহ জেলায় বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা। লালবাজারে বিজেপি কর্মীদের অভি‌যানের পাশাপাশি আসানসোলে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা।
উল্লেখ্য, শুক্রবার কাকিনাড়ায় বিজেপির একটি সভা ছিল। সেখনে প্রধান বক্তা ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। অভি‌যোগ, সেই সভায় গণ্ডগোল পাকায় তৃণমূল কর্মীর। এনিয়ে দুপক্ষের মধ্যে ধস্তধস্তি হয়। ততে আহত হন দিলীপবাবু।

কাকিনাড়ার ওই ঘটনার প্রতিবাদ শনিবার কলকাতায় বিজেপির কা‌র্যালয় থেকে লালবাজার অভি‌যান করে বিজেপি। এদিন বি বি গাঙ্গুলী স্ট্রিটে বিজেপির মিছিল আটকায় পুলিস। বিজেপি সমর্থকদের দাবি ছিল তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি কুশপুতুল পোড়াবেন। পুলিস সেই অনুমতি দেয়নি। এনিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। বিজেপি কর্মীরা পুলিসের ব্যরিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে পুলিসের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়। পুলিস তাদের সরিয়ে দেয়। বিজেপি কর্মীরা দলীয় সদর দফতরে ফিরে এসে মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ কর্মসূচি শেষ করেন।

অন্যদিকে, আজ একই ইস্যুতে আসানসোলে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। আসানসোলের গির্জা মোড় থেকে এদিন বিক্ষোভ মিছিল বের করে বিজেপি। মিছিল আসানসোল দক্ষিণ থানার সিটি বাসস্ট্যান্ডের সামনে এসে মুখ্যমন্ত্রীর কুশপুতুল পোড়ানোর চেষ্টা করে। এতেই পুলিসের সঙ্গে বিজেপি সমর্থকদের প্রবল ধস্তাধস্তি শুরু হয়ে ‌যায়। অবরুদ্ধ হয়ে পড়ে জিটি রোড। গোলমালের মধ্যেই বিজেপি কর্মীরা কুশপুতুল দাহ করে।
আরও পড়ুন-আরও একটা শতরান, পর পর রেকর্ড ভাঙলেন কিং কোহলি

.