'বাছাই করে' দিল্লি ডেকে রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক কেন্দ্রীয় নেতৃত্বের, অসন্তোষ গেরুয়া শিবিরে

যাঁদেরকে ডাকা হয়নি, তাঁদেরকে কেন ডাকা হল না? প্রশ্ন তুলেছেন তাঁরা।

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 22, 2020, 05:25 PM IST
'বাছাই করে' দিল্লি ডেকে রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক কেন্দ্রীয় নেতৃত্বের, অসন্তোষ গেরুয়া শিবিরে
দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন :  রাজ্য বিজেপিতে কি 'মুষল পর্ব'? স্পষ্ট করে এর উত্তর কেউ না দিলেও, কেউ মুখ না খুললেও বিজেপি রাজ্য় নেতৃত্বকে কেন্দ্রীয় নেতৃত্বের দিল্লি 'তলব' ঘিরে গেরুয়া শিবিরের অন্দরে দানা বেঁধেছে অসন্তোষ। এদিন সকালেই দিল্লি উড়ে গিয়েছেন রাজ্য বিজেপি শীর্ষ নেতৃত্ব। সে দলে আছেন রাজ্য বিজেপির ৪ মুখ দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা ও সুব্রত চট্টোপাধ্যায়। দিল্লি গিয়ে পৌঁছেছেন  সহকারি সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী ও কিশোর বর্মণও গিয়েছেন। আজ, কাল ও পরশু- ৩ দিন ব্যাপী বিজেপি রাজ্য নেতৃত্বের সঙ্গে কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠক। 

বিজেপি সূত্র খবর, সবাইকে নয়, 'বাছাই করে' কয়েকজন সম্পাদক ও সহ সভাপতিদের এই বৈঠকে ডাকা হয়েছে। আর তা নিয়েই দানা বেঁধেছে অসন্তোষ। যাঁদেরকে ডাকা হয়নি, তাঁদেরকে কেন ডাকা হল না? প্রশ্ন তুলেছেন তাঁরা। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ৫ জন সাধারণ সম্পাদকের সঙ্গে আলাদা করে বৈঠক করবেন কেন্দ্রীয় নেতৃত্ব। সম্ভবত এই বৈঠক হবে ২৪ তারিখ। যদিও করোনার কারণে এই বৈঠকে উপস্থিত থাকতে পারছেন না লকেট চট্টোপাধ্যায়।  তবে আজ বিকালে কৈলাস বিজয়বর্গীয় বাড়িতে রাজ্য বিজেপি নেতাদের বৈঠক রয়েছে। সেখানে উপস্থিত থাকবেন সম্পাদক সব্যসাচী দত্ত ও সাংসদ অর্জুন সিং।

প্রসঙ্গত, দিল্লি উড়ে যাওয়ার আগে দিলীপ ঘোষ বলেছিলেন, "করোনার জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকরা আসতে পারছেন না। তাই দিল্লিতে আমাদের ডেকে পাঠানো হয়েছে। সাংগঠনিক বিষয়বস্তুই মূল আলোচ্য বিষয়। অমিত শাহ বা নাড্ডাজির সঙ্গে বৈঠক হওয়ার এখনও কোনও কথা নেই। তবে পরিস্থিতি চাইলে বৈঠক হতে পারে। রাজ্যে আমাদের সামগ্রিক সাংগঠনিক পরিস্থিতি ও আমফান-করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে বৈঠকে।'

উল্লেখ্য, দিন কয়েক আগেই রাজ্যপাল অমিত শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। তবে এসব নিয়ে কোনও আলোচনা সাংগঠনিক বৈঠক হবে কি না, তা নিয়ে দিলীপ ঘোষ স্পষ্ট কোনও ইঙ্গিত দেননি। বরং এড়িয়ে যান বিষয়টি।

আরও পড়ুন, করোনা পরীক্ষার রিপোর্ট আসেনি মৃত্যুর ৪ দিন পরেও, হাসপাতালে 'পচছে' বৃদ্ধার দেহ

.