বিধানসভা নির্বাচনে প্রচারে ঝড় তুলবে বিজেপি

Updated By: Mar 29, 2015, 08:42 AM IST
বিধানসভা নির্বাচনে প্রচারে ঝড় তুলবে বিজেপি

বিধানসভা নির্বাচনের আগে প্রচারে ঝড় তুলবে বিজেপি

ওয়েব ডেস্ক: পুরভোট বিজেপির কাছে হারানো অধ্যায়। আর তাই এবার ২০১৬-র বিধানসভা নির্বাচনকেই মাছের চোখ করছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ২০১৪-র লোকসভা নির্বাচনে যেভাবে নরেন্দ্র মোদীকে প্রচারের মুখ হিসাবে তুলে ধরা হয়েছিল ঠিক সেভাবেই রাজ্যে বিধানসভা নির্বাচনেও প্রচারের কাজে চমক দিতে চায় দল। আর সেই কাজে রাজ্য নেতৃত্বের মাথায় বসানো হচ্ছে দলের কেন্দ্রীয় নেতাদের।  

অব কি বার মোদী সরকার
আচ্ছে দিন আনে বালে হ্যায়
হরহর মোদী  ঘরঘর মোদী...কার্ড

২০১৪ লোকসভা নির্বাচনের আগে এইসব স্লোগানে দেশবাসীর কাছে বিজেপি তথা নরেন্দ্র মোদীকে তুলে ধরেছিল দলের কেন্দ্রীয় নেতৃত্ব। উপযুক্ত পারিশ্রমিকের বিনিময়ে এইসব জনপ্রিয় স্লোগান তৈরি করেছিল দেশের প্রথম সারির বেশ কয়েকটি বিজ্ঞাপন সংস্থা। সেই ফর্মুলাকে হাতিয়ার করেই ২০১৬ বিধানসভা নির্বাচনে নামতে চায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

২০১৬-এর বিধানসভা নির্বাচনে প্রচারপর্বে সেই সমস্ত বিজ্ঞাপন সংস্থাকেই কাজে লাগাতে চাইছে বিজেপি। ইতিমধ্যেই দিল্লি, মুম্বই এবং রাজ্যের ছটি বিজ্ঞাপন সংস্থার সঙ্গে বৈঠক সেরে ফেলেছেন সিদ্ধার্থনাথ সিং। পুরভোটের পরই রাজ্যে ২০১৬-এর বিধানসভা নির্বাচনকে টার্গেট করে এইসব বিজ্ঞাপন সংস্থাগুলির মাধ্যমে রাজ্যে বিজেপি তথা নরেন্দ্র মোদীর ভাবমূর্তি তুলে ধরা হবে।

পুরভোটের প্রচারপর্ব থেকে শুরু করে রাজ্যে সাংগঠনিক ক্ষমতা বৃদ্ধি। কোনও কিছুতেই সেভাবে দাগ কাটতে পারেনি বিজেপির রাজ্য নেতৃত্ব। আর তাই ২০১৬০-র বিধানসভা নির্বাচনে কোনও ঝুঁকি নিতে চায়না দলের কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্যের মাথায় বসানো হচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতাদের।

ইতিমধ্যে গোটা রাজ্যকে সাতটি সেক্টরে ভাগ করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এই সাতটি সেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য বিজেপির সহসভাপতি ও সাধারণ সম্পাদককে।

এদের কাজকর্ম পর্যবেক্ষণের জন্য আটজনের কমিটি গড়া হয়েছে। কমিটির আহ্বায়ক হয়েছেন বিজেপির সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশ। কমিটির অন্য সদস্যরা হলেন নির্মলা সীতারমণ, সিদ্ধার্থনাথ সিং, সুরিন্দর সিং আলুওয়ালিয়া, বাবুল সুপ্রিয়, রাহুল সিন্হা, শমীক ভট্টাচার্য, তথাগত রায় এবং অমলেন্দু চট্টোপাধ্যায়।

ইতিমধ্যেই প্রচারের কাজে মিডিয়া সেল এবং অ্যাজিটেশন সেল তৈরি হয়েছে। দুটি সেলেরই আহ্বায়ক হয়েছেন রাজ্য বিজেপির তরুণ নেতা রীতেশ তিওয়ারি।

পৌরনির্বাচনের পর থেকে এই সেল বিজ্ঞাপন সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ রেখে কাজ শুরু করবে। প্রতিমাসে সেলের কাজকর্ম কেমন চলছে তা খতিয়ে দেখা হবে।

 

.