পঞ্চায়েত থেকে পুরভোটে শাসক দলের সন্ত্রাস সংকলিত বই, অস্ত্র বিজেপির

Updated By: Dec 9, 2015, 09:20 AM IST
পঞ্চায়েত থেকে পুরভোটে শাসক দলের সন্ত্রাস সংকলিত বই, অস্ত্র বিজেপির

ওয়েব ডেস্ক: আগামী বছর বিধানসভা নির্বাচন। তার আগে ভোট সন্ত্রাস নিয়ে একটি পুস্তিকা প্রকাশ করল রাজ্য বিজেপির মিডিয়া সেল। পঞ্চায়েত ও পুরভোটে কিভাবে আক্রান্ত হয়েছিলেন বিরোধীরা, ছবি ও পেপার কাটিংয়ের মাধ্যমে তা তুলে ধরা হয়েছে।

পঞ্চায়েত থেকে পুরভোট। বার বার শাসকদলের হাতে আক্রান্ত হওয়ার অভিযোগ জানিয়েছিল বিজেপি। তথ্য প্রমাণ সহ এবার সেই সব অভিযোগকে বইয়ের আকারে প্রকাশ করল রাজ্য বিজেপির মিডিয়া সেল।

কি আছে বইয়ে? নির্বাচনের আগের পরিস্থিতি। কিভাবে বিরোধী সমর্থকদের ভয় দেখানো হয়। নির্বাচন পরিস্থিতি। কিভাবে নির্বিচারে ভোট লুঠ হয়। আর নির্বাচন পরবর্তী পরিস্থিতি। যেখানে শাসকদলকে ভোট না দেওয়ার মাশুল গুনতে হয় বিরোধী সমর্থকদের। গত কয়েক মাসে ধরে বিভিন্ন পত্রিকা, সংবাদমাধ্যম এবং গণমাধ্যমে যেসব খবর প্রকাশিত হয়েছিল, সেগুলিকেই বইয়ে তুলে ধরা হয়েছে বলে দাবি করেছেন রাজ্য বিজেপির মিডিয়া সেলের দায়িত্বে থাকা কৃষাণু মিত্র।

গত তিন বছর ধরে রাজ্যের আইন-শৃঙ্খলা যে একেবারে তলানিতে, সেটাও এই বইতে উল্লেখ করা হয়েছে। গ্রাম দখলের নামে কিভাবে বিরোধীদের এলাকা ছাড়া করা হচ্ছে, তাও বিভিন্ন ফুটেজ এবং তথ্য সহকারে তুলে ধরা  হয়েছে। রয়েছে পুলিসি নিষ্ক্রিয়তারও ভুরি ভুরি অভিযোগ। বিজেপি রাজ্য সভাপতি মারফত্‍ এই বই পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর দফতর এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে। গিয়েছে কেন্দ্রীয় নির্বাচন কমিশনেও। মঙ্গলবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে কি রাজ্য বিজেপির পাঠানো বই নিয়ে কোনও আলোচনা হয়েছে? জানা যাবে ভোট বোঝাপড়ায়।

.