রাষ্ট্রপতির 'চেহারা' নিয়ে মন্তব্য! মমতার মন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াল বিজেপি

রাষ্ট্রপতি সম্পর্কে রাজ্যের মন্ত্রীর মন্তব্যকে হাতিয়ার করেই আন্দোলনে গেরুয়া শিবির। অখিল গিরির মন্তব্যের পর মমতা বন্দ্যোপাধ্যায়কে আদিবাসী বিরোধী বলে কটাক্ষ করেন অমিত মালব্য। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন বিজেপি নেতা।

Updated By: Nov 12, 2022, 10:59 AM IST
রাষ্ট্রপতির 'চেহারা' নিয়ে মন্তব্য! মমতার মন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াল বিজেপি
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতিকে নিশানা করেন মন্ত্রী অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেলাগাম হন রাজ্যের কারা প্রতিমন্ত্রী। এরপরেই বিরোধীতায় আসরে নামে বিজেপি। অখিল গিরির পদত্যাগের দাবিতে পথে নামছে বিজেপি। রাষ্ট্রপতি সম্পর্কে রাজ্যের মন্ত্রীর মন্তব্যকে হাতিয়ার করেই আন্দোলনে গেরুয়া শিবির। রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচি গেরুয়া শিবিরের। এর আগে অখিল গিরির মন্তব্যকে হাতিয়ার করে মমতা বন্দ্যোপাধ্যায়কে আদিবাসী বিরোধী বলে কটাক্ষ করেন অমিত মালব্য। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন বিজেপি নেতা। সেখানে তিনি লিখেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার মন্ত্রী অখিল গিরি রাষ্ট্রপতিকে অপমান করেছেন। 

আরও পড়ুন, Primary TET: ২০১৭-র পর এবার ২০১৪, হাইকোর্টের নির্দেশে টেটের নম্বর প্রকাশ পর্ষদের

যদিও পরবর্তীতে অনুতপ্ত অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পড়েছে রাজ্যের মন্ত্রী। ক্ষমাপ্রার্থী হয়ে তিনি বলেন, শুভেন্দু অধিকারী তাঁর সঙ্গে এতবার কুমন্তব্য করেছেন যে ক্ষোভের বশবর্তী হয়ে তিনি একথা বলেছেন। তবে এই মন্তব্যের জন্য তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থী। তবে বিজেপির নিশানায় মুখ্যমন্ত্রী। অমিত মালব্য বলেন, মুখ্যমন্ত্রী বরাবরই আদিবাসী বিরোধী। তাঁর মন্ত্রী অখিল গিরির মন্তব্য সেটাই প্রমাণ। রাষ্ট্রপতিকে অপমান করেন মমতার মন্ত্রী। কেন তিনি এবং তার সরকার আদিবাসীদের এত ঘৃণা করেন?

“বড্ড বাড়াবাড়ি করছে, মেরে হাত-পা ভেঙে দেব”, ঠিক এই ভাষাতেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে হুঁশিয়ারি দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। এখানেই থেমে থাকেননি তিনি। শুভেন্দুর বক্তব্যের জবাব দিতে গিয়ে বেলাগাম হয়ে পড়লেন অখিল। দেশের রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মু সম্পর্কে কুমন্তব্য করেন। শুক্রবার নন্দীগ্রামে অখিল গিরি বলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?”

উল্লেখ্য, এর আগে অখিল গিরিকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেছিলেন, ‘দাঁত ফোকলা হাফ মন্ত্রী। কাকের মতো দেখতে। এসব লোকের কথার উত্তর দিই না।’ 

আরও পড়ুন, টেট আন্দোলনকারীকে 'পুলিসের কামড়'কে সমর্থন স্পিকারের! ঠিকই করেছে, বলছেন বিধায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.