Bike Fire: ফুটছে কলকাতা, প্রচন্ড গরমে দাউ দাউ করে আগুন ধরে গেল বাইকে!

 এরকম গরমের মধ্যে গাড়ি থেকে বাইক, পুরো ট্যাঙ্ক তেল ভরতে নিষেধ করা হয়েছে তেল সংস্থাগুলির তরফে। কারণ এত গরমে তাপের থেকে বিপদ ঘটতে পারে যে কোনও মুহূর্তে।

Updated By: Apr 21, 2023, 02:40 PM IST
Bike Fire: ফুটছে কলকাতা, প্রচন্ড গরমে দাউ দাউ করে আগুন ধরে গেল বাইকে!

রণয় তেওয়ারি: প্রচণ্ড গরমে বাইকে আগুন! রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি বাইকে দাউ দাউ করে ধরে গেল আগুন! বাইকে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে চাঞ্চল্য ছড়াল এলাকায়। শুক্রবার বেলা সাড়ে ১২টা নাগাদ ঘটনাটি ঘটে টালিগঞ্জের মালঞ্চ সিনেমা হলের কাছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ২টি ইঞ্জিন। প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনের লেলিহান শিখায় সম্পূর্ণ বাইকটি পুড়ে ছাই হয়ে গিয়েছে। জানা গিয়েছে, মালঞ্চ সিনেমাহলের ঠিক ঢিল ছোঁড়া দূরত্বে বাইকটি রাস্তার এক পাশে দাঁড় করানো ছিল। প্রাথমিকভাবে দমকল কর্মীরা মনে করছেন, প্রচন্ড গরমের থেকেই তাপে আগুন ধরে গিয়েছে বাইকটিতে। তবে এই ঘটনায় এরফলে কোনও হতাহতের খবর নেই বলে জানা গিয়েছে পুলিস সূত্রে।

প্রসঙ্গত, দীর্ঘ সময় ধরে প্রচন্ড গরমে ফুটছে কলকাতা। তাপমাত্রার পারদ ঘোরাফেরা করছে ৪০-৪১ ডিগ্রিতে। সেই ১২ এপ্রিল থেকে শুরু হয়েছে শুষ্ক গরম। এপ্রিল মাসে শুষ্ক গরমের এমন ড্রাই স্পেল আগে কখনও চলেনি। প্রচন্ড গরমে নাভিশ্বাস উঠেছে মানুষের। কাহিল জনজীবন।

উল্লেখ্য, এরকম গরমের মধ্যে গাড়ি থেকে বাইক, পুরো ট্যাঙ্ক তেল ভরতে নিষেধ করা হয়েছে তেল সংস্থাগুলির তরফে। কারণ এত গরমে তাপের থেকে বিপদ ঘটতে পারে যে কোনও মুহূর্তে। সেই কারণেই বারণ করা হয়েছে পুরো ট্যাঙ্ক তেল ভরতে। এদিন বাইকে আগুন ধরে যাওয়ার ঘটনাটি যে সাবধানবাণী চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প বাতাসে ঢুকেছে। তাতে কিছুটা হলেও স্বস্তি মিলতে পারে। কলকাতার কিছু অংশে হালকা বৃষ্টি হতে পারে। তবে হালকা বৃষ্টি হলেও তেমনভাবে গরম কমার কোনও সম্ভাবনা নেই। কিছুক্ষণের জন্য হয়তো কিছুটা স্বস্তি মিলতে পারে।

আরও পড়ুন, Tapas Saha, Recruitment scam: 'রাজ্য নেতারা নামেই নেতা', দুর্নীতি ইস্যুতে বিস্ফোরক তাপস সাহা তুললেন মমতা-অভিষেক প্রসঙ্গও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.