Mamata Banerjee: 'বিজেপির সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে রাষ্ট্রপতি শাসন চাইছেন মমতা-ই!'

Mamata Banerjee: 'এটা সাংঘাতিক অপরাধ। মুখ্যমন্ত্রী নিজে রাজ্য পরিচালনা করতে ব্যর্থ হয়েছেন। তাই কেন্দ্রীয় সরকারের সঙ্গে আঁতাত করেই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের পরিস্থিতি তৈরি করছেন। যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটা এটাই প্রমাণ করছে'

Updated By: Sep 7, 2022, 04:56 PM IST
Mamata Banerjee: 'বিজেপির সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে রাষ্ট্রপতি শাসন চাইছেন মমতা-ই!'
ফাইল ছবি

মৌমিতা চক্রবর্তী: কয়লা পাচারকাণ্ডে মন্ত্রী মলয় ঘটকের ৩-৩টে বাড়িতে সিবিআই হানা। তাঁর স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আর এই হানার প্রতিবাদেই বিক্ষোভ তৃণমূল কর্মীদের। তাঁদের অভিযোগ, এজেন্সিগুলোকে কাজে লাগানো হচ্ছে। রাজনৈতিকভাবে কাজে লাগানো হচ্ছে। বিজেপি গত লোকসভা, বিধানসভা, পুরনিগমের ভোটে হেরেছে। এবার পঞ্চায়েত ভোটেও হারবে। সেটা বুঝতে পেরেই এভাবে এজেন্সিগুলোকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করছে। যার পরিপ্রেক্ষিতে বিস্ফোরক অভিযোগ বিকাশরঞ্জন ভট্টাচার্যের। 

বিকাশরঞ্জন ভট্টাচার্য তোপ দেগেছেন, 'রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁর দলীয় কর্মীদের দিয়ে তদন্তে বাধার সৃষ্টি করছে। এটা সাংঘাতিক অপরাধ। মুখ্যমন্ত্রী নিজে রাজ্য পরিচালনা করতে ব্যর্থ হয়েছেন। তাই কেন্দ্রীয় সরকারের সঙ্গে আঁতাত করেই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের পরিস্থিতি তৈরি করছেন। যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটা এটাই প্রমাণ করছে যে রাজ্যের মুখ্যমন্ত্রী-ই বিজেপির সঙ্গে হাত মিলিয়ে রাষ্ট্রপতি শাসন জারি করতে চাইছেন। নইলে এভাবে ইডি, সিবিআই-এর কাজে বাধা দিতেন না।' প্রসঙ্গত সিবিআই সূত্রে জানা গিয়েছে যে, অনুপ মাঝির ডায়েরিতে মলয় ঘটকের নাম রয়েছে। 

বিকাশরঞ্জন ভট্টাচার্যের পুরো বক্তব্য শুনুন এখানে

মন্ত্রী মলয় ঘটকের আপকার গার্ডেন ও চেলিডাঙার তিনটি বাড়িতে তল্লাশি চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তবে কোনও বাড়িতেই তল্লাশির সময় মন্ত্রী মলয় ঘটক উপস্থিত ছিলেন না বলে সূত্রের খবর। বড়িতে ছিলেন তাঁর স্ত্রী। তাঁকেই জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রসঙ্গত, কয়লা পাচারকাণ্ডে শুধু সিবিআই নয়, ইডিও তদন্ত করছে। মন্ত্রী মলয় ঘটককে ইতিমধ্যেই তলব করেছে ইডি। আগামী ১৪ সেপ্টেম্বর মন্ত্রী মলয় ঘটককে হাজিরা দিতে বলা হয়েছে। জুলাই মাসেও একবার মলয় ঘটককে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু সে সময় ইডি দফতরে হাজিরা দেননি তিনি। এবার ১৪ সেপ্টেম্বর ইডি দফতরে হাজিরা দেওয়ার মধ্যেই বাড়িতে সিবিআই হানা।

আরও পড়ুন, Mamata Banerjee: মমতা-অভিষেকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূল ব্লক নেতার! ভাইরাল অডিও ক্লিপ

এদিন মলয় ঘটকের শ্যালিকা ও ডাক্তার পরিচয় দিয়ে তাঁর বাড়িতে ঢোকার চেষ্টা করেছিলেন  ৮১ নম্বর ওয়ার্ডের পৌরমাতা। দাবি করেন, এমনিতেই মলয় ঘটকের স্ত্রী অসুস্থ, সিবিআইয়ের জেরায় যদি তিনি অসুস্থ হয়ে পড়েন, তাই তাঁকে দেখভাল করার জন্য তিনি এসেছেন। পরে দেখা যায় তিনি আদৌ কোনও চিকিত্সক নন। তাঁকে বাড়িতে ঢুকতেও দেয়নি কেন্দ্রীয় বাহিনী। সিবিআই হানার প্রতিবাদে আসানসোলে বিক্ষোভ দেখান তৃণমূলের মহিলা কর্মীরা। জিটি রোডের উপরে দফায় দফায় সিবিআইয়ের বিরুদ্ধে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.