বড়বাজারের দুর্নীতি মামলায় মুকুলের হয়ে হাইকোর্টে লড়লেন বিকাশরঞ্জন ভট্টাচার্য

আর্থিক তছরূপের এই মামলায় তাঁর হয়ে এদিন আদালতে সওয়াল করলেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

Updated By: Aug 7, 2019, 02:12 PM IST
বড়বাজারের দুর্নীতি মামলায় মুকুলের হয়ে হাইকোর্টে লড়লেন বিকাশরঞ্জন ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন: বড়বাজারের একটি দুর্নীতি মামলায় মুকুল রায়ের গ্রেফতারি পরোয়ানা খারিজ করল কলকাতা হাইকোর্ট। আর্থিক তছরূপের এই মামলায় তাঁর হয়ে এদিন আদালতে সওয়াল করলেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

 

 ২০১৮ সালে বড়বাজারে রেলের এক আধিকারিকের কাছ থেকে ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়। সাক্ষী হিসেবে ডেকে পাঠানো হয় মুকুল রায়কে। এরপর মুকুল রায় তদন্তকারী সংস্থাকে জানান IO এটা করতে পারেন না। কারণ তিনি দিল্লির বাসিন্দা৷

ইতিমধ্যেই সাত বার মুকুল রায়কে নোটিশ পাঠানো হয়। ২০১৯ ফ্রেব্রুয়ারি ব্যাঙ্কশাল আদালত তাঁর বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে। তাকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা করেন মুকুল। তিনি জানান, ইতিমধ্যেই তার বয়স ৬৫ হয়ে গিয়েছে। তাই যেখানে তিনি ইচ্ছুক সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই মামলায় তাঁকে ১০ দিনের রক্ষাকবচ দেয় আদালত।

তাপস চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বোমাবাজি, নায়ারণপুরের সংঘর্ষে গ্রেফতার ৮

সেইসঙ্গে কলকাতায় মামলা করার অনুমতি দেওয়া হয়। হাইকোর্টে মামলা করেন মুকুল রায়। বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ গ্রেফতারি পরোয়ানা খারিজ করে দেয়।

মামলার সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এদিন বিকাশ ভট্টাচার্য মুকুল রায়ের পক্ষে সওয়াল করেন। এর আগে বর্ষীয়ান এই আইনজীবী মুকুল হয়ে মামলা লড়ছেন বলে খবর প্রকাশিত হওয়ায় বিতর্ক শুরু হয়। আলিমুদ্দিন থেকে বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়, সিপিআইএমের এই একনিষ্ঠ নেতা কখনই মুকুল রায়ের হয়ে মামলা লড়তে পারেন না। কিছুদিন আগে বিজেপির হয়েও এই আইনজীবীকে সওয়াল করতে দেখা গেছে।

.