BREAKING: নৈহাটি বিস্ফোরণের জের, তিন অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার সুপারিশ

 গত ২০২০র ৩ রা জানুয়ারি বিস্ফোরণে পাঁচ জনের মৃত্যু হয়। সম্প্রতি দুজনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে। 

Updated By: Feb 12, 2021, 04:17 PM IST
BREAKING: নৈহাটি বিস্ফোরণের জের, তিন অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার সুপারিশ

নিজস্ব প্রতিবেদন: নৈহাটি বিস্ফোরণের প্রেক্ষিতে  রাজ্য প্রশাসনের তিন অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করল এনআইএ। কর্তব্য গাফিলতির অভিযোগে চৈতালী চক্রবর্তী, মনোজ ভার্মা ও জেলা শিল্প অধিকর্তা প্রণব নস্করের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ। এনআইএ-র ডিজি ওয়াইসি মোদী  এই সুপারিশ পত্র পাঠিয়েছেন রাজ্যের মুখ্যসচিব ও ডিজি-কে। গত ২০২০র ৩ জানুয়ারি বিস্ফোরণে পাঁচ জনের মৃত্যু হয়। সম্প্রতি দুজনের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে। 

এনআইএ-র ডিজি ওয়াইসি মোদীর চিঠিতে স্পষ্ট উল্লেখ রয়েছে, বেআইনি কারখানা গুলো যাঁরা চালায় তাঁদের সঙ্গে যোগ সূত্র রয়েছে জেলা প্রসাশন ও জেলা পুলিসের। এনআইএ-র ডিজি ওয়াইসি চিঠিতে এত বড় অভিযোগ উল্লেখ করা এইটা অনেকটা বড় ঘটনা। কিন্তু এই মুহূর্তে বল রাজ্যের কোর্টে। রাজ্য কী ব্যবস্থা নেবে এখন সেটাই দেখার বিষয়। ভোটের দামামা বেজে গিয়েছে। এই মুহূর্তে বিরোধীপক্ষ যে  এই সুপারিশ পত্রকে কাজে লাগাতে পারে তার সম্ভাবনা প্রবল। 

প্রসঙ্গত, ৩ জানুয়ারি তীব্র বিস্ফোরণে কেঁপে উঠেছিল নৈহাটি। বিস্ফোরণের তীব্রতার কম্পন পৌঁছে গিয়েছিল গঙ্গার ওপাড়ে হুগলির চুঁচুড়াতেও। সেখানে বাড়ির কাচ ভেঙেছে বলে জানা গিয়েছিল। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছিল বেশ কয়েকটি বাড়িও।  সে সময় বলা হল গঙ্গার পাড়ে পুলিস বাজি নিষ্ক্রিয় করছিল, সেকারণেই বিস্ফোরণ হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের একাংশের। জনবসতী এলাকায় কীভাবে বাজি নিষ্ক্রিয় করা হল, এ নিয়ে চরম ক্ষোভপ্রকাশ করেন স্থানীয়রা। ২০১৬ সালেও এইরকম বিস্ফোরণের ঘটনা ঘটে। 

 

.