নজিরবিহীন! তিন দিনে ৩ জন কমিশনার বিধাননগরে, রাজ্য পুলিসে ব্যাপক রদবদল

ভোটের আগে বিধাননগরের তত্কালীন পুলিস কমিশনার জ্ঞানবন্ত সিংকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশনার।

Updated By: May 28, 2019, 11:35 PM IST
নজিরবিহীন! তিন দিনে ৩ জন কমিশনার বিধাননগরে, রাজ্য পুলিসে ব্যাপক রদবদল

সুতপা সেন

বিধাননগরে তিন দিনে তিনবার বদলে গেল পুলিস কমিশনার। প্রথমে জ্ঞানবন্ত, তারপর নিশাত পারভেজ, মঙ্গলবার আবার বিজ্ঞপ্তি জারি করে ভরতলাল মিনাকে নিয়োগ করা হল বিধাননগর কমিশনারেটের কমিশনার পদে। এরইসঙ্গে এদিন ৪৩জন পুলিস আধিকারিকের দায়িত্বেও রদবদল করল নবান্ন। 

ভোটের আগে বিধাননগরের তত্কালীন পুলিস কমিশনার জ্ঞানবন্ত সিংকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশনার। ২৬ মে অর্থাত্ রবিবার পুনর্বহাল করা হয় জ্ঞানবন্তকে।

তার ২৪ ঘণ্টা পর জ্ঞানবন্তের জায়গায় আনা হয় নিশাত পারভেজকে। মঙ্গলবার আরও একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। নিশাত পারভেজের পরিবর্তে বিধাননগরের সিপি হলে ভরতলাল মিনা। তিনদিনে তিনজনকে সিপি হিসেবে পেল বিধাননগর কমিশনারেট। যা কার্যত নজিরবিহীন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।   


                        

সোমবার মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, জ্ঞানবন্ত সিংকে এডিজি আইনশৃঙ্খলা পদে আনা হচ্ছে। তাঁর বদলে বিধাননগরের সিপি হচ্ছেন নিশাত পারভেজ। কিন্তু মঙ্গলবার সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী বিধাননগরের কমিশনার হলেন ভরতলাল মিনা। তিনি শিলিগুড়ির  পুলিস কমিশনার ছিলেন। আর নিশাত পারভেজকে ডিআইজি সিআইডি অপারেশন পদেই রেখে দেওয়া হয়েছে। এছাড়াও দক্ষিণ দিনাজপুর, মালদা, আলিপুরদুয়ার, নদিয়া, হুগলি, হাওড়া, কালিম্পং, পশ্চিম মেদিনীপুর ও  জলপাইগুড়ি এই নটি জেলার পুলিস সুপারকে বদল করা হয়েছে। সুন্দরবন পুলিস জেলাতেও পুলিস সুপার বদল করা হয়েছে। রানাঘাট, কৃষ্ণনগর ও বনগাঁ তিনটি নতুন পুলিস জেলার বিজ্ঞপ্তিও জারি হয়েছে।        

হাওড়ার পুলিস কমিশনার বিশাল গর্গ হয়েছেন আইজি প্রেসিডেন্সি রেঞ্চ। বর্ধমান রেঞ্জের ডিআইজি তন্ময় চৌধুরী হয়েছেন হাওড়ার নতুন পুলিস কমিশনার। হাওড়ার এসপি গৌরব শর্মা হলে শিলিগুড়ির পুলিস কমিশনার। হুগলির এসপি মুকেশ জৈন হয়েছেন মেদিনীপুরের ডিআইজি। হুগলির সুপার হয়েছেন সুখেন্দু হীরা। দীনেশ কুমার হয়েছেন পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপার। সৌম্য রায়কে করা হয়েছে সুন্দরবন পুলিস জেলার এসপি। জলপাইগুড়ির পুলিস সুপার হয়েছেন তথাগত বসু। মালদহের পুলিস সুপার হয়েছেন অলোক রাজোরিয়া।                               

আরও পড়ুন- জাল গোটাচ্ছে সিবিআই, হাজিরা দেওয়ার নোটিস পেলেন রাজীবের আস্থাভাজন অর্ণব ঘোষ

.