নারী নিগ্রহের অভিযোগ থাকা সুশান্ত দত্তগুপ্তের পদ্মশ্রী খেতাব বাতিলের দাবি মহিলা কমিশনের

সুশান্ত দত্তগুপ্তের পদ্মশ্রী খেতাব বাতিলের দাবি জানাল রাজ্য মহিলা কমিশন। খেতাব বাতিলের দাবি জানিয়ে কমিশনের চেয়ারপার্সন চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রপতিকে। চিঠি দেওয়া হয়েছে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনকেও। রাজ্য মহিলা কমিশনের অভিযোগ, সুশান্ত দত্তগুপ্তের বিরুদ্ধে নারী নিগ্রহের অভিযোগ রয়েছে। সত্যেন বোস ইনস্টিটিউটে থাকাকালীন তিনি তাঁর এক মহিলা সহকর্মীর শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। ওই অভিযোগে তাঁকে বরখাস্তও করা হয়।

Updated By: Jan 28, 2014, 09:54 PM IST

সুশান্ত দত্তগুপ্তের পদ্মশ্রী খেতাব বাতিলের দাবি জানাল রাজ্য মহিলা কমিশন। খেতাব বাতিলের দাবি জানিয়ে কমিশনের চেয়ারপার্সন চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রপতিকে। চিঠি দেওয়া হয়েছে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনকেও।

রাজ্য মহিলা কমিশনের অভিযোগ, সুশান্ত দত্তগুপ্তের বিরুদ্ধে নারী নিগ্রহের অভিযোগ রয়েছে। সত্যেন বোস ইনস্টিটিউটে থাকাকালীন তিনি তাঁর এক মহিলা সহকর্মীর শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। ওই অভিযোগে তাঁকে বরখাস্তও করা হয়।

বিশ্বভারতীর উপাচার্য থাকাকালীন ক্ষমতার অপব্যবহারেও অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ, পদের অপব্যবহার করে নিজের অবসরের সময়সীমা বাড়িয়েছিলেন তিনি। এরকম এক ব্যক্তিকে পদ্মশ্রী দেওয়া মেনে নিতে পারছে না মহিলা কমিশন।

.