মিটার সমস্যা সামাধানে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার হুমকি বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের

ট্যাক্সিতে নতুন মিটার বসানো নিয়ে রাজ্য সরকার শীঘ্রই কোনও ব্যবস্থা না নিলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। এ ব্যাপারে সরকারের কাছ থেকে লিখিত প্রতিশ্রুতি দাবি করেছেন তাঁরা।

Updated By: Apr 5, 2012, 07:59 PM IST

ট্যাক্সিতে নতুন মিটার বসানো নিয়ে রাজ্য সরকার শীঘ্রই কোনও ব্যবস্থা না নিলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। এ ব্যাপারে সরকারের কাছ থেকে লিখিত প্রতিশ্রুতি দাবি করেছেন তাঁরা।
হাইকোর্টের নির্দেশমতো ডিজিটাল প্রিন্টার মিটার সব ট্যাক্সিতে না বসানোয় কলকাতা ও শহরতলি অঞ্চলে বহু ট্যাক্সিরই এখন পথে নামা বন্ধ। এই অবস্থায় জরিমানা দিয়ে রাজ্য সরকার নতুন মিটার বসানোর ব্যবস্থা না করলে সমস্যার সমাধান দূর-অস্ত বলে দাবি করেছেন বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সভাপতি বিমল গুহ। ফলে সঙ্কটমোচনে রাজ্য সরকার দ্রুত ব্যবস্থা না নিলে মিটার ইস্যুতে সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।    
 
বেঙ্গল ট্যক্সি অ্যাসোসিয়েশনের সভাপতি বিমল গুহ বলেন, "হাইকোর্ট তো ফাইন দিয়ে আবেদন জমা দেওয়ার কথা বলেইছে। দেখা যাক সরকার কতদূর কী করে। না হলে আমরা সুপ্রিম কোর্টে যাব।"
 
শুধু নতুন মিটার বসানো নিয়েই নয়, ট্যাক্সির লাইসেন্স পুনর্নবীকরণ করাতে গিয়েও চালকরা সমস্যায় পড়ছেন। ফলে বৃহস্পতিবার কলকাতার রাস্তায় নামেনি প্রায় ৮ হাজার ট্যাক্সি। যার জেরে দুর্ভোগে পড়েছেন মানুষ।
তবে ট্যাক্সিসঙ্কট না মিটলেও, বৃহস্পতিবার অটো চলাচল প্রায় স্বাভাবিক হয়ে গিয়েছে। কলকাতা ও শহরতলির প্রায় সবকটি রুটেই এ দিন অটো চলেছে স্বাভাবিক সংখ্যায়। ৮ এপ্রিল পরিবহণমন্ত্রীর সঙ্গে বৈঠকে তাঁদের দাবিদাওয়া কতটা মেটে এখন সেদিকেই নজর অটো চালকদের। সেক্ষেত্রে পরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠক ফলপ্রসূ না হলে, পরবর্তী কালে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।  
 

.