BGBS: শিল্প টানতে ব্র্যান্ড বাংলার উপস্থাপনা কনভেনশন সেন্টারে; ব্যবস্থাপনায় উত্তর থেকে দক্ষিণের সংস্কৃতি, ইতিহাসের ছোঁয়া

এখানে বাংলার পট শিল্প, ফোক শিল্প, সংস্কৃতি, টেরাকোটার পাশাপাশি উত্তরবঙ্গের ভাওয়াইয়া, ভাটিয়ালি সব কিছুকে তুলে ধরা হয়েছে

Updated By: Apr 20, 2022, 11:15 AM IST
BGBS: শিল্প টানতে ব্র্যান্ড বাংলার উপস্থাপনা কনভেনশন সেন্টারে; ব্যবস্থাপনায় উত্তর থেকে দক্ষিণের সংস্কৃতি, ইতিহাসের ছোঁয়া
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: অতিমারির ধাক্কা কাটিয়ে দুবছর পর ফের বসছে বিশ্ব বানিজ্য সম্মেলন। বিগত দিনের তুলনায় আরও বেশি বিনিয়োগ টানাই লক্ষ্য রাজ্যের। থাকছেন আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, জার্মানি সহ একাধিক দেশের প্রতিনিধিরা। 

রাজ্যে বিনিয়োগ নিয়ে আসা একদিনের বিষয় নয়। শিল্পবান্ধব পরিবেশ তৈরি করা একটি দীর্ঘদিনের প্রয়াস। এর জন্য সোশ্যাল, ফিজিকাল ইনফ্রাস্ট্রাকচার সহ অনেককিছু তৈরি করতে হয়। রাস্তা, বন্দর, বিমানবন্দর এই সবকিছুই যুক্ত থাকে এরমধ্যে। মানুষের ক্রয় ক্ষমতা বাড়ানো এবং সরকারের বিভিন্ন শিল্পবান্ধব পলিসিও যুক্ত থাকে এর সঙ্গে। এর পাশাপাশি প্রয়োজন রাজ্যের ব্র্যান্ডিং। 

এই বছরের সম্মেলনে দেশই বিদেশি প্রতিনিধিদের সামনে এই রাজ্যে শিল্পস্থাপনের সুবিধা ছাড়াও ব্র্যান্ড বাংলাকে তুলে ধরার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। কনভেনশন সেন্টারে একটি ডোম বানানো হয়েছে যার মধ্য দিয়ে সম্পূর্ণ বাংলাকে রিপ্রেজেন্ট করার চেষ্টা করা হয়েছে। 

আরও পড়ুন: BGBS: কোন ক্ষেত্রে বিনিয়োগে পাখির চোখ রাজ্যের! রাজ্যে কী সুবিধা পাবেন শিল্পপতিরা?

এখানে বাংলার পট শিল্প, ফোক শিল্প, সংস্কৃতি, টেরাকোটার পাশাপাশি উত্তরবঙ্গের ভাওয়াইয়া, ভাটিয়ালি সব কিছুকে তুলে ধরা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)         

.