BGBS: আজ থেকে শুরু বাণিজ্য সম্মেলন; প্রস্তুতির সরেজমিন তদন্তে মুখ্যমন্ত্রী, দেখা করলেন প্রতিনিধিদের সঙ্গে

ক্ষুদ্র এবং মাঝারি শিল্পে দেশের মধ্যে প্রথম পশ্চিমবঙ্গ। কিন্তু বৃহৎ শিল্পের আকাল রয়েছে রাজ্যে সেই কারনেই মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন বড় শিল্প আসুক পশ্চিমবঙ্গে

Updated By: Apr 20, 2022, 12:01 AM IST
BGBS: আজ থেকে শুরু বাণিজ্য সম্মেলন; প্রস্তুতির সরেজমিন তদন্তে মুখ্যমন্ত্রী, দেখা করলেন প্রতিনিধিদের সঙ্গে

নিজস্ব প্রতিবেদন: আজ শুরু হচ্ছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। তার আগে সম্মেলনের প্রস্তুতি খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্মেলনে আগত শিল্পপতিদের সঙ্গে আলাপচারিতায় দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

২০১৯ এর পরে আবার ২০২২। মাঝে কোভিডের কারনে দুই বছর বন্ধ ছিল এই সম্মেলন। এর ফলে ষষ্ঠ বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন শুরু হচ্ছে বুধবার। রাজারহাটের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে শুরু হচ্ছে দুই দিনের এই সম্মেলন। 

মোট ১৪ দেশের প্রতিনিধিরা থাকছেন এই বছরের সম্মেলনে। এরমধ্যে রয়েছে ব্রিটেন, আমেরিকা, ইটালি, নেদারল্যান্ডস, জার্মানি, বাংলাদেশ, ভুটান, নরওয়ে, ফিনল্যান্ড, জাপান এবং অস্ট্রেলিয়ার শিল্পপতিরা।

১৪টি পার্টনার দেশ ছাড়াও অন্যান্য দেশের প্রতিনিধিরা যোগ দেবেন এই বছরের সম্মেলনে। জানা গেছে প্রায় ৫০টির বেশি বাণিজ্য প্রতিনিধি দল আসবে এই সম্মেলনে। 

 

আরও পড়ুন: হাঁটতে বেরিয়ে নিখোঁজ মৌলানা আজাদের অধ্যাপক, দেহ মিলল বিধাননগর স্টেশনের কাছে

এদের প্রত্যেকের সামনে রাজ্য যে বিষয়গুলি তুলে ধরবে তার মধ্যে অন্যতম তাজপুর বন্দর। এছাড়াও তুলে ধরা হবে দেউচা পাচামির মত কোল ব্লকের কথাও। অর্থাৎ এই মুহূর্তে মুখ্যমন্ত্রীর পাখির চোখ যে কর্মসংস্থান তা আরও একবার তুলে ধরা হবে তাদের সামনে। এরসঙ্গেই বিদেশী বিনিয়োগ যাতে আসে এই রাজ্যে তার জন্য সবরকম উদ্যোগ নেওয়া হবে রাজ্য সরকারের তরফে। 

ক্ষুদ্র এবং মাঝারি শিল্পে দেশের মধ্যে প্রথম পশ্চিমবঙ্গ। কিন্তু বৃহৎ শিল্পের আকাল রয়েছে রাজ্যে সেই কারনেই মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন বড় শিল্প আসুক পশ্চিমবঙ্গে। বুধবার শুরু হতে চলা সম্মেলনে শিল্পপতিদের সামনে মুখ্যমন্ত্রীর অনুরধ থাকবে এটাই এমনটাই জানা গেছে।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.