উচ্চ মাধ্যমিকের ফল নিয়ে পড়ুয়াদের ক্ষোভ, জেলা শাসকদের দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ শিক্ষা দফতরের

ডিমএম দের নির্দেশ দেওয়া হচ্ছে সংশ্লিষ্ট জেলার এসডিও, বিডিও ও ডিআইদের ওইসব স্কুলে পাঠাতে হবে

Updated By: Jul 26, 2021, 07:10 PM IST
উচ্চ মাধ্যমিকের ফল নিয়ে পড়ুয়াদের ক্ষোভ, জেলা শাসকদের দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ শিক্ষা দফতরের

নিজস্ব  প্রতিবেদন: উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পর ফল সন্তোষজনক না হওয়ায় জেলায় জেলায় বিক্ষোভ দেখাচ্ছে পড়ুয়ারা। কোথাও ফেল করিয়ে দেওয়ার অভিযোগ। আবার কোথাও নম্বর কম দেওয়ার অভিযোগ উঠছে স্কুলের বিরুদ্ধে।

আরও পড়ুন-দিল্লি সফরে Mamata, মঙ্গলে বৈঠক Modi-র সঙ্গে

শনিবার এনিয়ে উচ্চ মাধ্যমিক কাউন্সিলের প্রধান মহুয়া দাস ও শিক্ষা সচিব মণীষ জৈনকে ডেকে পাঠান মুখ্য সচিব। বিক্ষোভের কারণ জানার পাশাপাশি তা মেটানোর ব্যাপারে উদ্যোগ নিতে নির্দেশ দেন। তার পরই এনিয়ে রাজ্যের সব জেলার ডিএমদের উদ্দেশ্য বিশেষ নির্দেশিকা জারি করল রাজ্য শিক্ষা দফতর।

শিক্ষা দফতরের তরফে ডিএমদের উদ্দেশ্যে দেওয়া এক নির্দেশিকায় শিক্ষা সচিব মণীষ জৈন জানিয়েছেন

## রাজ্যের বিভিন্ন জেলায় উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য পড়ুয়ারা বিক্ষোভ দেখাচ্ছে। সংবাদমাধ্য়মে তা রোজই প্রকাশিত হচ্ছে। এনিয়ে মুখ্য সচিব, উচ্চমাধ্যমিক কাউন্সিলের প্রধান ও আমি বিস্তারিত আলোচনা করেছি।

আরও পড়ুন-বিপ্লবের ত্রিপুরায় বাধার মুখে I-PAC, হোটেল বন্দি করে রাখার অভিযোগ

## মুখ্যসচিব কাউন্সিলের চেয়ারম্য়ানকে নির্দেশ দিয়েছেন যেসব স্কুলে বিক্ষোভ হচ্ছে সেখান থেকে সব তথ্য নিয়ে দ্রুত ব্যবস্থা নিতে হবে। ৩১ জুলাইয়ের মধ্যে ওই প্রক্রিয়া শেষ করতে হবে।

## সমস্য়া রয়েছে রাজ্য এমন পড়ুয়ার সংখ্যা ১৮,০০০। তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য প্রতিটি জেলার ডিএমদের জানিয়ে দেওয়া হবে। ওইসব স্কুল সম্পর্কেও জানিয়ে দেওয়া হবে।

## প্রতিটি জেলার ডিমএম দের নির্দেশ দেওয়া হচ্ছে সংশ্লিষ্ট জেলার এসডিও, বিডিও ও ডিআইদের ওইসব স্কুলে পাঠাতে হবে। কী সমস্যা তা বুঝে স্কুলগুলিকে বোঝাতে হবে, এই সমস্যা নিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছে উচ্চ মাধ্যমিক সংসদ। যেসব পড়ুয়াদের সমস্যা রয়েছে তারা যেন দ্রুত কাউন্সিলের সঙ্গে যোগাযোগ করে তা বুঝিয়ে বলতে হবে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.