Bengal Cabinet: মন্ত্রিসভায় রদবদল, পর্যটন হাতছাড়া বাবুলের! কোন দফতরের দায়িত্ব পেলেন কে?

 যে প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন,'ছোট্ট একটা পরিবর্তন হবে। রাজ্যপালের কাছে ফাইল পাঠিয়েছি।'

Updated By: Sep 11, 2023, 04:06 PM IST
Bengal Cabinet: মন্ত্রিসভায় রদবদল, পর্যটন হাতছাড়া বাবুলের! কোন দফতরের দায়িত্ব পেলেন কে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মন্ত্রিসভায় রদবদল। শিল্প দফতর থেকে সরানো হল বাবুল সুপ্রিয়কে। পর্যটন দফতরও হাতছাড়া হল বাবুল সুপ্রিয়র। পর্যটন দফতরের দায়িত্ব পেলেন ইন্দ্রনীল সেন। বাবুল সুপ্রিয়র হাতে থাকল শুধু তথ্য ও প্রযুক্তি দফতর। তার সঙ্গে যুক্ত হল অচিরাচরিত শক্তি দফতর।

ইন্দ্রনীল সেনের হাতে আগে থেকেই ছিল তথ্য সংস্কৃতি ও কারিগরি শিক্ষা দফতর। পাশাপাশি পর্যটন দফতর নতুন করে হাতে পেলেন ইন্দ্রনীল সেন। ফলে তাঁর দায়িত্ব বাড়ল অনেকটাই। ওদিকে সমবায় দফতর থেকে সরানো হল অরূপ রায়কে। অরুপ রায় হাত থেকে সমবায় দফতর নিয়ে, তা দেওয়া হল প্রদীপ মজুমদারকে। প্রদীপ মজুমদার আগে থেকেই পঞ্চায়েত মন্ত্রী ছিলেন। তাঁর আরও দায়িত্ব বাড়ল। নতুন করে যোগ হল সমবায় দফতর। ওদিকে অরূপ রায়কে দেওয়া হল খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতর।দায়িত্ব বাড়ল জ্যোতিপ্রিয় মল্লিকেরও। বন দফতরের সঙ্গে যুক্ত হল শিল্প পুনর্গঠন দফতর। আর বিপ্লব মিত্রের হাতে থাকল ক্রেতা-সুরক্ষা দফতর।

প্রসঙ্গত, দুদিন আগেই বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মন্ত্রিসভায় রদবদলের ইঙ্গিত দেন। ১ বৈশাখকে বাংলা দিবস ও "বাংলার মাটি বাংলার জল" গানটিকে রাজ্য সংগীত হিসাবে প্রস্তাব পেশ ও ভোটাভুটিতে গ্রহণের দিন-ই ফাইল যায় রাজ্যপালের কাছে। রাজ্য মন্ত্রিসভার রদবদল নিয়ে সি ভি আনন্দ বোসকে ফাইল পাঠায় রাজ্য। যে প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন,'ছোট্ট একটা পরিবর্তন হবে। রাজ্যপালের কাছে ফাইল পাঠিয়েছি।'

আরও পড়ুন, WB Governor: বিদেশ সফরে মুখ্যমন্ত্রীকে টেনশনে রাখতে চাই না, চিঠি নিয়ে মুখ খুললেন রাজ্যপাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.