মাসের শেষে বাজেট পেশ, তাকিয়ে বাংলা

প্রথমে রাজ্যের আর্থিক বাজেট পেশ হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি। তবে বিধানসভার বাণিজ্য উপদেষ্টা বিষয়ক কমিটির বৈঠকের পর সরকারের পক্ষ থেকে জানান হয়, ৩১ জানুয়ারিই বাজেট পেশ করা হবে।

Updated By: Jan 31, 2018, 09:38 AM IST
মাসের শেষে বাজেট পেশ, তাকিয়ে বাংলা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: আজ ২০১৮-১৯  অর্থ বর্ষের বাজেট পেশ করতে চলেছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। উল্লেখ্য, মঙ্গলবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির আনুষ্ঠানিক ভাষণের মাধ্যমেই শুরু হয়েছে এবারের বাজেট অধিবেশন। রাজ্যের সংসদ বিষয়ক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, এই বাজেট অধিবেশন চলবে আগামী মাসের ৮ তারিখ পর্যন্ত। 

আরও পড়ুন- বাজেট অধিবেশনের শুরুতে বিধানসভায় মুর্শিদাবাদ ধাক্কা

প্রথমে রাজ্যের আর্থিক বাজেট পেশ হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি। তবে বিধানসভার বাণিজ্য উপদেষ্টা বিষয়ক কমিটির বৈঠকের পর সরকারের পক্ষ থেকে জানান হয়, ৩১ জানুয়ারিই বাজেট পেশ করা হবে। সরকারের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে বাজেট পেশের দিন এগিয়ে আনার কথা জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তবে কেন এগিয়ে আনা হয়েছে বাজেট পেশের দিন, তা নিয়ে কোনও কথাই বলেননি পরিষদীয় মন্ত্রী। 

আরও পড়ুন- চালকের ভুলো মন, 'সেন্ট্রাল লক' বিভ্রাটে নাজেহাল তৃণমূল বিধায়ক

যদিও সরকারের পক্ষ থেকে যে বৈঠকের আয়োজন করা হয়েছিল তা বয়কট করে কংগ্রেস। গরহাজির থাকে বামেরাও। বিরোধী দলনেতা আব্দুল মান্নান জানান, "আমরা তৃণমূল সরকারের ভৃত্য নই। সরকারের সব সিদ্ধান্ত মেনে নেওয়ার দায় আমাদের নেই।" শেষ মুহূর্তে জানানোর কারণে ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেননি বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীও।   

.