দু-বছর আগেই রাজ্যে বিধানসভা ভোট? দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে বিতর্ক

বিজেপির মুখে আগাম ভোটের বার্তা। লোকসভা নির্বাচনের সঙ্গেই রাজ্যে বিধানসভা ভোট হতে পারে। দলের রাজ্য কমিটির বৈঠকে এই মন্তব্যে বিতর্ক উস্কে দিলেন দিলীপ ঘোষ। কেন এ কথা বললেন তিনি? পিছনে কি রয়েছে কোনও কৌশল? রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। তৃণমূল বলছে, যে কোনও উপায়ে গদি দখলের চেষ্টাতেই এই ধরনের মন্তব্য। 

Updated By: May 1, 2017, 11:52 PM IST
দু-বছর আগেই রাজ্যে বিধানসভা ভোট? দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে বিতর্ক

ওয়েব ডেস্ক: বিজেপির মুখে আগাম ভোটের বার্তা। লোকসভা নির্বাচনের সঙ্গেই রাজ্যে বিধানসভা ভোট হতে পারে। দলের রাজ্য কমিটির বৈঠকে এই মন্তব্যে বিতর্ক উস্কে দিলেন দিলীপ ঘোষ। কেন এ কথা বললেন তিনি? পিছনে কি রয়েছে কোনও কৌশল? রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। তৃণমূল বলছে, যে কোনও উপায়ে গদি দখলের চেষ্টাতেই এই ধরনের মন্তব্য। 

একইসঙ্গে সেমি-ফাইনাল, ফাইনাল! কীসের ইঙ্গিত দিলীপ ঘোষের?

রাজ্যে নির্বাচিত সরকার। সরকারের স্থায়িত্ব নিয়ে কোনও সংশয় নেই। মুখ্যমন্ত্রী চাইলে পরিস্থিতি বিচার করে বিধানসভার মেয়াদ শেষের ছ মাস আগে ভোট করাতে পারে নির্বাচন কমিশন। কিন্তু দু-বছর আগে ভোট!

দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সরকার ফেলে দেওয়ার দাবি তুলেছে বিজেপির একাংশ। এবার কী এ রাজ্যেও একই মডেল আমদানির চেষ্টা? দিলীপ ঘোষ কী পরোক্ষে রাষ্ট্রপতি শাসনে সরকার ফেলে দেওয়ার কথা বলছেন? বর্ধমানে রাজ্য কমিটির বৈঠকে দলের রাজ্য সভাপতির মন্তব্যে প্রশ্ন তুলছে রাজনৈতিক মহল। বিধানসভা ভোট এগিয়ে আনার কথা বলায় বিজেপির কড়া সমালোচনা করেছে তৃণমূল। 

অমিত শাহর সফরের পর চাঙ্গা রাজ্য বিজেপি। বাংলা দখলে আশাবাদী নেতারা। বসে না থেকে পঞ্চায়েত ভোটের আগেই কর্মীদের পুরোদমে মাঠে নামাতে চেষ্টার ত্রুটি রাখছেন না তাঁরা। সম্প্রতি, রাজ্যপালের কাছে রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রকে রিপোর্ট দেওয়ার দাবি জানিয়ে এসেছেন বিজেপি নেতারা। তারপরই দিলীপ ঘোষের মুখে আগাম ভোটের বার্তা। নিছকই চাঙ্গা করার জন্যই যদি তিনি এ কথা বলে থাকেন তাহলেও বিতর্ক থামছে না। আর, রাজনৈতিক মহল বলছে, জনমানসে প্রভাব ফেলতে এখন এটাই বিজেপির অন্যতম লক্ষ্য। 

.