রাজ্যে ব্যাঙ্ক ডাকাতির ছক কষেছিল জঙ্গিরা, জেরায় চাঞ্চল্যকর তথ্য

 কলকাতায় ধৃত জঙ্গি তনভিরকে জিজ্ঞাসাবাদে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। এ রাজ্যে ডাকাতির ছক কষেছিল তারা। কিন্তু ছক পাকা হওয়ার আগেই তদন্তকারীদের জালে ধরা পড়ে যায় তারা।

Updated By: Nov 27, 2017, 01:41 PM IST
রাজ্যে ব্যাঙ্ক ডাকাতির ছক কষেছিল জঙ্গিরা, জেরায় চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিনিধি:  কলকাতায় ধৃত জঙ্গি তনভিরকে জিজ্ঞাসাবাদে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। এ রাজ্যে ডাকাতির ছক কষেছিল তারা। কিন্তু ছক পাকা হওয়ার আগেই তদন্তকারীদের জালে ধরা পড়ে যায় তারা।

আরও পড়ুন: সিলিন্ডারে ৩-৫ কেজি কম গ্যাস, ধরা পড়ল জনতার পরীক্ষায়

তদন্তে জানা গিয়েছে, ‘অপারেশন’এর জন্য অস্ত্র কেনার প্রয়োজন ছিল তনভিরদের। কিন্তু তাদের টাকার জোগান ছিল না। অস্ত্র কিনতেই ডাকাতির পরিকল্পনা করেছিল তারা। সেক্ষেত্রে কলকাতা ও তার আশেপাশের এলাকার একটি বাড়ি ভাড়া নিয়ে থাকার কথা ছিল। বেশ কয়েকটি বাড়িতে খোঁজ খবরও নেয় তারা। মূলত সেখানে ভাড়া থেকেই কলকাতার কোনও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক কিংবা সোনার দোকানে বড় ডাকাতির ছক কষছিল তনভিররা। লুঠের টাকা দিয়েই মূলত অস্ত্র কিনত তারা। এক্ষেত্রে তারা আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ী মনোতোষের সঙ্গেও যোগাযোগ করে। আর সেখানেই ভুল করে ফেলে তারা।

ডাকাতির জন্য অস্ত্র কিনতেই মনোতোষকে সেদিন কলকাতা স্টেশনে ডেকেছিল তনভির ও রিয়াজুল ইসলাম। গোপন সূত্রে খবর পেয়ে সেখানেই ফাঁদ পাতেন গোয়েন্দারা। হাতেনাতে গ্রেফতার করা হয় ৩ জনকে।

আরও পড়ুন: বন্ধুত্ব ফেঁদে কিডন্যাপ, দুই বন্ধুকে গোপন ডেরায় আটকে মুক্তিপণের দাবি

মনোতোষ, তনভিরদের কাছ থেকে উদ্ধার হওয়া ল্যাপটপ, মোবাইল, পেনড্রাইভ পরীক্ষার জন্য ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। যদিও তদন্তকারীরা জানাচ্ছেন, বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলেছে জঙ্গিরা। এখন সেগুলি উদ্ধারের চেষ্টা চলছে। সাফল্য পেলে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য ও ‘কনটাক্ট’ হাতে আসবে বলে আশাবাদী গোয়েন্দারা। 

.