সহবাসের পর বিয়েতে আপত্তি, প্রাণনাশের হুমকি, ধৃত বালিগঞ্জের ব্যবসায়ী

 কয়েক বছর ধরেই জিতু প্রসাদ নামে ওই ব্যবসায়ীর সঙ্গে 'সম্পর্ক' ছিল বাগুইআটির বাসিন্দা এক তরুণীর।

Updated By: Dec 14, 2021, 02:27 PM IST
সহবাসের পর বিয়েতে আপত্তি, প্রাণনাশের হুমকি, ধৃত বালিগঞ্জের ব্যবসায়ী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস এবং জমি হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যবসায়ীকে গ্রেফতার করল বাগুইআটি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের পাশাপাশি জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বালিগঞ্জের এক ব্যবসায়ীর বিরুদ্ধে। 

অভিযোগ, কয়েক বছর ধরেই জিতু প্রসাদ নামে ওই ব্যবসায়ীর সঙ্গে 'সম্পর্ক' ছিল বাগুইআটির বাসিন্দা এক তরুণীর। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ওই তরুণীর সঙ্গে সহবাসও করেন ওই ব্যবসায়ী। ওই তরুণীর নামে থাকা বেশ কিছু পরিমাণ জমি নিজের নামেও করে নেন। কিন্তু পরবর্তী সময়ে ওই ব্যবসায়ী তরুণীকে বিয়ে করতে অস্বীকার করেন। পাশাপাশি, প্রাণনাশের হুমকিও দেন বলে অভিযোগ। এরপরই বাগুইআটি থানায় অভিযোগ দায়ের করেন ওই তরুণী। অভিযোগের ভিত্তিতে ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বাগুইআটি থানার পুলিস।  ধৃত ব্যবসায়ীকে আজ বারাসাত আদালতে পেশ করা হবে।

প্রসঙ্গত, দিন কয়েক আগে একটি 'বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস' মামলায় যুগান্তকারী রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। পরিবারের আপত্তিতে বিয়ে করতে না পারায় এক যুবকের বিরুদ্ধে 'ধর্ষণের' অভিযোগ খারিজ করে, তাঁর সাজা মকুব করে দেয় আদালত। রায় ঘোষণা করে হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিভাস পট্টনায়েকের ডিভিশন বেঞ্চ জানায় যে, যে সময়ে ঘটনাটি ঘটেছিল, সেই সময় অভিযোগকারিণীর সহবাসে সম্মতি দেওয়ার বয়স হয়ে গিয়েছিল। উভয়ের সম্মতিতেই সহবাস হয়েছিল। দু'জনে বিয়ে করতেও রাজি ছিলেন। 

কিন্তু ওই তরুণী অন্তঃসত্ত্বা হওয়ার পর বিয়েতে আপত্তি তোলেন পরিবারের লোকেরা। সেকারণেই প্রতিশ্রুতি রক্ষা করতে পারেননি ওই যুবক। তার মানে এটা নয় যে, ব্যক্তিগতভাবে বিয়ে করার ইচ্ছা ছিল না তাঁর। উল্লেখ্য, এঘটনায় ওই যুবককে নিম্ন আদালত ১০ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করেছিল। আরও পড়ুন, বউ ঠকিয়েছে, 'শিক্ষা' দিতে শাশুড়ির সঙ্গে 'ঘনিষ্ঠতা'  স্বামীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.