অটো`জুলুমে` যোগ এবার বাড়তি ভাড়া!

পয়লা অক্টোবর অটোতে ব্যবহত এলপিজির দাম ৪৫.৬৮ টাকা থেকে বেড়ে ৫০.২৫ টাকা হয়েছে। বৃফস্পতিবার থেকে এই দাম আরও ৩.৩২ টাকা বাড়বে বলে জানা গেছে। তাই কলকাতার বিভিন্ন অটো রুটে আজ থেকে যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় করা শুরু হয়ে গেছে বলে অভিযোগ। কোথাও এক টাকা, কোথাও বা তিন টাকা পর্যন্ত বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ উঠছে একশ্রেণির অটো চালকের বিরুদ্ধে।

Updated By: Oct 3, 2012, 12:29 PM IST

পয়লা অক্টোবর অটোতে ব্যবহত এলপিজির দাম ৪৫.৬৮ টাকা থেকে বেড়ে ৫০.২৫ টাকা হয়েছে। বৃফস্পতিবার থেকে এই দাম আরও ৩.৩২ টাকা বাড়বে বলে জানা গেছে। তাই কলকাতার বিভিন্ন অটো রুটে আজ থেকে যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় করা শুরু হয়ে গেছে বলে অভিযোগ। কোথাও এক টাকা, কোথাও বা তিন টাকা পর্যন্ত বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ উঠছে একশ্রেণির অটো চালকের বিরুদ্ধে।অভিযোগ আসছে ফুলবাগান, সল্টলেক, তপসিয়া, পার্কসাকার্স সহ কলকাতার বিভিন্ন অটো রুটে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। এমনকী অতিরিক্ত ভাড়া দিতে না চাইলে অটোর লাইনে দাঁড়াতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ।
অটো দৌরাত্ম্য ঠেকাতে  জুলাই মাসের মাঝামাঝি সময় রাজ্যের পরিবহণ দফতর একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে। তখন বলা হয়েছিল অটোর ভাড়া বৃদ্ধি সহ অটো চালকদের বিরুদ্ধে যাবতীয় অভিযোগের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এই কমিটি। এমনকি পুজোর পর বিভিন্ন রুটে অটো ভাড়া বেধে দেওয়ার কথাও জানিয়েছিলেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। তবে মন্ত্রীর সেই বিধি নিষেধের তোয়াক্কা না করেই শহরে অটোরাজ বহাল রইল।

.