কসবায় এটিএম থেকে উদ্ধার স্কিমার!

এটিএম থেকে টাকা তুলতে গিয়ে তিনি ডিভাইসটি লক্ষ্য করেন।

Updated By: Aug 5, 2018, 10:37 PM IST
কসবায় এটিএম থেকে উদ্ধার স্কিমার!

নিজস্ব প্রতিবেদন : শহরে কলকাতায় কি সক্রিয় এটিএম স্কিমিং চক্র? রবিবার এই প্রশ্নই নতুন করে ভাবিয়ে তুলেছে গোয়েন্দাদের। কসবার বকুলতলা মোড়ে একটি এটিএম থেকে রবিবার বিকেলে উদ্ধার হয়েছে একটি স্কিমার।

আরও পড়ুন - এটিএমকাণ্ডে স্পষ্ট হল নেপাল যোগ

কসবার ইনডাসউইন্ড ব্যাঙ্কের ওই এটিমে রবিবার বিকেলে টাকা তুলতে যান এক গ্রাহক। তখনই ডিভাইসটির খোঁজ পান তিনি। এটিএম থেকে টাকা তুলতে গিয়ে তিনি ডিভাইসটি লক্ষ্য করেন। কিপ্যাডের ওপর ক্যামেরাসহ স্কিমারটি লাগানো ছিল বলেই দাবি করছেন ওই গ্রাহক। সন্দেহ হতেই তিনি পুলিসকে ফোন করেন। খবর পেয়েই কসবা থানার পুলিস এসে ওই ডিভাইসটি উদ্ধার করে। লালবাজারের গোয়েন্দা বিভাগেও খবর পৌঁছে যায়।

আরও পড়ুন - রবিবার ভরদুপুরে ঝমাঝম বৃষ্টি, জল থইথই কলকাতার নীচু এলাকাগুলি

এটিএমের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের খোঁজ চালাচ্ছেন গোয়েন্দারা। কসবার এটিএম থেকে উদ্ধার হওয়া ডিভাইসটি স্কিমার কিনা তাও খতিয়ে দেখছেন গোয়েন্দারা। ধৃত দুই রোমানিয়ার নাগরিকই কি এই ডিভাইসটি লাগিয়েছিল? নাকি এর পিছনে রয়েছে অন্য কেউ। সবদিক খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন - রেষারেষির জেরে উল্টে গেল বাস, আহত কমপক্ষে ৩০

এদিকে, শহরজুড়ে এটিএম জালিয়াতির ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন।  জালিয়াতি আটকাতে কড়া পদক্ষেপ নিতে চায় ক্রেতা সুরক্ষা দফতর। এই প্রসঙ্গে সোমবার ব্যাঙ্কগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছে ক্রেতা সুরক্ষা দফতর। সেই বৈঠকেই এটিএমগুলির নিরাপত্তায় কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে, তার একটা রূপরেখা তৈরি করা হবে বলে সূত্রের খবর।

.