Exclusive News on Arpita Mukherjee: অপার সংসারে 'আঙ্কল' পার্থ

Arpita Mukherjee: অর্পিতার বেলঘড়িয়ার ফ্ল্য়াটে তল্লাশি চালিয়ে এই ৩১টি জীবন বিমার তথ্য উদ্ধার করে ইডি। এরপর এলআইসি এবং অর্থমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন ইডির তদন্তকারীরা। তাঁদের থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কেন্দ্রীয় সংস্থার আধিকারীকরা জানতে পেরেছেন যে, জীবন বিমার কাগজে পার্থ চট্টোপাধ্যায়কে নিজের আঙ্কল বলে দাবি করেছেন অর্পিতা মুখোপাধ্যায়। 

Edited By: তনুজিৎ দাস | Updated By: Aug 5, 2022, 06:08 PM IST
Exclusive News on Arpita Mukherjee: অপার সংসারে 'আঙ্কল' পার্থ

সঞ্জয় ভদ্র: পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) সম্পর্ক কি? কোন সম্পর্কে ৩১টি জীবন বিমার পলিসিতে পার্থ চট্টোপাধ্যায়কে নমিনি করেছেন অর্পিতা? Zee 24 Ghanta-র হাতে এসেছে বিস্ফোরক তথ্য়। যেখান থেকে ফাঁস হয়েছে যে প্রতিটি বিমার পলিসিতে পার্থ চট্টোপাধ্যায়কে 'আঙ্কেল' বলে উল্লেখ করেছেন অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতার বেলঘড়িয়ার ফ্ল্য়াটে তল্লাশি চালিয়ে এই ৩১টি জীবন বিমার তথ্য উদ্ধার করে ইডি। এরপর এলআইসি এবং অর্থমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন ইডির তদন্তকারীরা। তাঁদের থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কেন্দ্রীয় সংস্থার আধিকারীকরা জানতে পেরেছেন যে, জীবন বিমার কাগজে পার্থ চট্টোপাধ্যায়কে নিজের আঙ্কল বলে দাবি করেছেন অর্পিতা মুখোপাধ্যায়।

ইডি সূত্রে খবর, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ৩১টি এলআইসি-র পেপার এবং আর্থিক লেনদেনের তথ্য পান। সেখানে তদন্তকারীরা দেখতে পান, সেই পলিসিগুলোতে নমিনি হিসেবে পার্থ চট্টোপাধ্যায়ের নাম রয়েছে। যে বিষয়টি গত দু'দিন আগেই আদালতে জানিয়েছেন তদন্তকারীরা। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়কে কোন সম্পর্কে নমিনি করলেন অর্পিতা? তাঁদের মধ্যে সমীকরণই বা কী? এই নিয়ে ইডি অফিসারদের মধ্যে ধোঁয়াশা ছিল। কারণ পলিসি পেপারে নাম, ঠিকানা, নমিনির নাম থাকলেও, তাঁদের মধ্যে সম্পর্কের বিষয়টা উল্লেখ থাকে না। ফলে সেই প্রশ্নের উত্তর পাওয়ার কাজ শুরু করেন তদন্তকারীরা। 

কীভাবে সম্পর্কে পার্থ-অর্পিতার সম্পর্ক ফাঁস?

জানা গিয়েছে, এই প্রশ্নের উত্তর পেতে একদিকে যেমন এলআইসি-র সঙ্গে যোগাযোগ করে ইডি। সঙ্গে অর্থমন্ত্রকের সঙ্গেও কথা বলে। জীবন বিমার কাগজে পার্থ-অর্পিতার মধ্যে কী সম্পর্ক উল্লেখ রয়েছে, তা জানতে চান তদন্তকারীরা। শুক্রবার বিলাকে অর্থমন্ত্রক থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পার্থ-অর্পিতার মধ্যে রসায়নের পর্দা ফাঁস করেন তদন্তকারীরা। ইডিএমএস পদ্ধতির মাধ্যমে মন্ত্রক ইডিকে জানায়, জীবন বিমার কাগজে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিজের আঙ্কল বলে উল্লেখ করেছেন অর্পিতা। যে ফর্ম ফিলআপ করেছেন তিনি, সেখানে পার্থকে নিজের 'কাকু' বলে উল্লেখ করেছেন। যে বিমার মধ্যে বেশ কয়েকটি ম্যাচিয়োর হয়েছে বলে সূত্রের খবর। 

অন্যদিকে মুখোমুখি বসিয়ে জেরার সময় অর্পিতাকে তেমনভাবে চেনেন না বলে দাবি করেছেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতা তাঁর ঘনিষ্ঠ নন! নাকতলার পুজোয় অর্পিতাকে তিনি মাঝে মাঝে দেখেছেন। ইডি-র প্রশ্নের মুখে এও জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি, অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি সাউথ এবং রথতলার ক্লাব টাউনের ফ্ল্যাটে উদ্ধার টাকা তাঁর নয় বলেও ইডির জেরায় দাবি করেছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.