Mamata Meets Sri Lanka President: বিরোধী জোটের নেতৃত্বে কি এবার আপনি? শ্রীলঙ্কার প্রেসিডেন্টের প্রশ্নে কী বললেন মমতা

Mamata Meets Sri Lanka President: শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে বাংলার বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী।  পাশাপাশি মমতাকেও শ্রীলঙ্কায় আমন্ত্রণ জানান রনিল বিক্রমসিংহে

Updated By: Sep 13, 2023, 04:20 PM IST
Mamata Meets Sri Lanka President: বিরোধী জোটের নেতৃত্বে কি এবার আপনি? শ্রীলঙ্কার প্রেসিডেন্টের প্রশ্নে কী বললেন মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া জোটের কথা শ্রীলঙ্কার প্রেসিডেন্টের মুখেও। স্পেনে যাওয়ার পথে দুবাই বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংঘের। শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সরাসরি প্রশ্ন, আপনি কি বিরোধী জোটকে নেতৃত্বে দেবেন? ওই কথা শুনে হেসে ফেললেন মমতা। মুখ্যমন্ত্রীর জবাব, মানুষ পাশে থাকলে আগামী দিনে ক্ষমতায় আসব।

আরও পড়ুন-৫০০০ মৃত্যু, দশ হাজার নিখোঁজ! সমুদ্র ধুয়ে-মুছে দিল লিবিয়াকে, ঘাতকের নাম 'ড্যানিয়েল'...

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত হয়ে যায় রনিল বিক্রমসিংহের। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে তাঁর সঙ্গে আলাপ করেন বিক্রমসিংহে। কথাবার্তার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে রনিল বিক্রমসিংঘে প্রশ্ন করেন, আপনাকে কি একটা প্রশ্ন করতে পারি? আপনি কি বিরোধী জোটকে নেতৃত্বে দিতে চলেছেন? শ্রীলঙ্কার প্রেসিডেন্টের প্রশ্ন শুনে হেসে ফেলেন মমতা। তবে মুখ্যমন্ত্রী পাল্টা বলেন, এটা মানুষের উপরেই নির্ভর করছে। অপজিশনও পজিশনে আসতে পারে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে বাংলার বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী।  পাশাপাশি মমতাকেও শ্রীলঙ্কায় আমন্ত্রণ জানান রনিল বিক্রমসিংহে।

উল্লেখ, এনডিএ বিরোধী ইন্ডিয়া জোট তৈরির পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এককথায় নীতীশ কুমার ও তাঁর চেষ্টাতেই এখন একই ছাতার তলায় বিরোধীরা। একসময় কংগ্রেসের সঙ্গে একটা চাপা সংঘাত প্রকাশ্যে এসেছিল মমতার। গত বছর মুম্বইয়ে শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাতের পর মুখ্যমন্ত্রী এমনও ইঙ্গিত দিয়েছিলেন, দেশের রাজনীতিতে কংগ্রেসের প্রাসঙ্গিতা কমছে। সেই মন্তব্যের পরও এখন ইন্ডিয়া জোটে থাকতে কোনও প্রশ্ন তোলেনি কংগ্রেস। পাশাপাশি সিপিএমও সামিল হয়েছে ইন্ডিয়া জোটে।

এদিকে, শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে মমতার সাক্ষাত নিয়ে কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় তিনি মমতা-বিক্রমসিংহের মধ্যে একটি কাল্পনিক কথপোকথন তুলে ধরেছেন। সেখানে শুভেন্দু লিখেছেন-

বিক্রমসিংহে: শুনছি আপনি আপনার রাজ্যকে শ্রীলঙ্কার মতো এক আর্থিক সংকটের  দিকে নিয়ে যাচ্ছেন?

মমতা: কীভাবে বাজার থেকে টাকা ধার করতে হয় তা যদি আমাকে শিখিয়ে দেন তাহলে আপনাকে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আমন্ত্রণ করব।

বিক্রমসিংহে: আমরা তো কোনও বিনিয়োগ করতে পারব না। বেঙ্গল বিজনেস সামিটে গিয়ে কী হবে?

মমতা: কোনও চিন্তা করবেন না। আপনি আসুন। ২-৩ দিন থাকুন, একটা মৌ স্বাক্ষর করুন। সবাই আসে, মৌ সাক্ষর করে। কেউ বিনিয়োগ করে না। আমি চাই শুধু যেন ভালো হেডলাইন হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.