ইডেনে গোলাপি টেস্টে শেখ হাসিনার সঙ্গে খেলা দেখবেন না অমিত, আসবেন পরের দিন

দিন রাতের টেস্টের প্রথম দিনে আসছেন না অমিত শাহ। 

Updated By: Nov 19, 2019, 07:25 PM IST
ইডেনে গোলাপি টেস্টে শেখ হাসিনার সঙ্গে খেলা দেখবেন না অমিত, আসবেন পরের দিন

অঞ্জন রায়: ইডেনে ঐতিহাসিক গোলাপি টেস্ট ম্যাচে শেখ হাসিনার সঙ্গে খেলা দেখার কথা ছিল অমিত শাহের। তাঁকে আমন্ত্রণ জানিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু ২২ নভেম্বর ইডেনে আসতে পারছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আসছেন পরের দিন।

২২ নভেম্বর ইডেনে ভারতে প্রথম আনুষ্ঠানিক গোলাপি বলে দিন রাতের টেস্টে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আমন্ত্রণ জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্মতিও দিয়েছিলেন শাহ। তবে ওই দিন আসতে পারছেন না স্বরাষ্ট্রমন্ত্রী। পরের দিন অর্থাত্ ২৩ নভেম্বর ইডেনে খেলা দেখবেন অমিত শাহ। ওই দিন রাজ্য নেতাদের সঙ্গেও দেখা করবেন। তাঁর সঙ্গে ইডেনের ভিভিআইপি বক্সে থাকতে পারেন রাজ্য ও কেন্দ্রীয় বিজেপি নেতারাও। 

দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিন রাতের টেস্ট খেলতে নামছেন বিরাট কোহলিরা। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, প্রতিবছর একটি করে দিন রাতের টেস্ট আয়োজন করা হবে। যার শুরুটা হল ইডেনে। ঐতিহাসিক গোলাপি টেস্টে থাকার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছিলেন খোদ সৌরভ। বিসিসিআই প্রেসিডেন্টে আবেদনে সাড়া দিয়েছেন হাসিনা। তাঁর কথায়, ''এটা প্রধানমন্ত্রী হিসেবে দাওয়াত নয়। বাঙালি ছেলে সৌরভের দাওয়াত। সৌরভের দাওয়াত বলেই আমি সেখানে যাব।'' বাংলাদেশের প্রধানমন্ত্রী জানান, সৌরভ বাঙালি।একসময় ক্রিকেটে খুব নাম করেছিল। এই প্রথম একজন বাঙালি হিসেবে বিসিসিআইয়ের প্রধান হল। এরপর সে আমাকে ফোন করেছিল। আমাকে দাওয়াত দিল। বলল, আমি যেন ওখানে যাই এবং খেলার শুরুতে অন্তত থাকি। আমি রাজি হয়ে গেলাম।    

আরও পড়ুন- মমতার পাশে কানহাইয়া, বড় নেতা ভাবছেন? ক্ষোভ উগরে দিলেন ক্ষুব্ধ বাম কর্মী-সমর্থকরা

.