টাটার টুইট বোমার জবাবে মিসাইল অমিত মিত্রের, ভুল পর্যবেক্ষণের আগে সতর্ক হওয়ার পরামর্শ

টাটার টুইট বোমার জবাবে রাতেই নতুন মিসাইল ছুঁড়লেন অমিত মিত্র। তিনি বলেন, রাজারহাট এলাকা বাড়িঘরের জন্যই। ফলে সেখানে কোনও শিল্প চোখে পড়ার কথা নয়। এতবছর পরেও কলকাতা সম্পর্কে সম্যক ধারণা নেই রতন টাটার। মুম্বই বিমানবন্দর থেকে নিজের অফিস বা বাড়ি যাওয়ার পথে কটা শিল্প দেখতে পান রতন টাটা, সেই প্রশ্নও তুললেন শিল্পমন্ত্রী। টাটাগোষ্ঠীর প্রাক্তন কর্ণধারকে তাঁর পরামর্শ, এধরনের আলগা এবং ভুল পর্যবেক্ষণ করার আগে সতর্ক হওয়া উচিত।

Updated By: Aug 8, 2014, 08:27 AM IST
টাটার টুইট বোমার জবাবে মিসাইল অমিত মিত্রের, ভুল পর্যবেক্ষণের আগে সতর্ক হওয়ার পরামর্শ

কলকাতা: টাটার টুইট বোমার জবাবে রাতেই নতুন মিসাইল ছুঁড়লেন অমিত মিত্র। তিনি বলেন, রাজারহাট এলাকা বাড়িঘরের জন্যই। ফলে সেখানে কোনও শিল্প চোখে পড়ার কথা নয়। এতবছর পরেও কলকাতা সম্পর্কে সম্যক ধারণা নেই রতন টাটার। মুম্বই বিমানবন্দর থেকে নিজের অফিস বা বাড়ি যাওয়ার পথে কটা শিল্প দেখতে পান রতন টাটা, সেই প্রশ্নও তুললেন শিল্পমন্ত্রী। টাটাগোষ্ঠীর প্রাক্তন কর্ণধারকে তাঁর পরামর্শ, এধরনের আলগা এবং ভুল পর্যবেক্ষণ করার আগে সতর্ক হওয়া উচিত।

শিল্পমন্ত্রীর মন্তব্যের জেরে রাজ্য সরকারকে পাল্টা কটাক্ষ করলেন রতন টাটা। টুইটারে লিখেছেন, অমিত মিত্রের বক্তব্যে তিনি বিস্মিত। বুধবার  রতন টাটা বলেন, এয়ারপোর্ট থেকে হোটেলের পথে নতুন শিল্প তাঁর চোখে পড়েনি। এর জেরেই রতন টাটার মতিভ্রম হয়েছে বলে আক্রমণ করেন অমিত মিত্র। চ্যালেঞ্জ ছুঁড়ে রতন টাটা টুইটে লেখেন রাজারহাটে শিল্পায়নের প্রমাণ দিন অমিত মিত্র। শিল্পমন্ত্রীর পাল্টা তোপ, রাজারহাট শিল্প নয়, বাড়িঘরের জন্য। মুম্বই বিমানবন্দর থেকে নিজের অফিসের মধ্যে কটা শিল্প দেখতে পান রতন টাটা? কটাক্ষ অমিত মিত্রের।বাইট- রতন টাটা

টাটাগোষ্ঠীর প্রাক্তন চেয়ারম্যানের এই বক্তব্যের চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই পাল্টা আক্রমণের পথে হেঁটেছিল রাজ্য। রতন টাটাকে তীব্র ভাষায় আক্রমণ করেন শিল্পমন্ত্রী অমিত মিত্র।

আরও এককদম এগিয়ে পুর ও নগরোন্নয়নমন্ত্রী বলেন, রাজনীতি করছেন রতন টাটা।

তরজার বৃত্তটা দিনের শেষে পূর্ণ করলেন স্বয়ং রতন টাটা-ই। টুইট করলেন টাটাগোষ্ঠীর প্রাক্তন চেয়ারম্যান।টুইটে তিনি লিখেছেন, অমিত মিত্রের বক্তব্যে তিনি বিস্মিত। কারণ রাজ্যের শিল্পায়ন নিয়ে তিনি কখনই মন্তব্য করেননি। রতন টাটা লিখেছেন, এয়ারপোর্ট থেকে রাজারহাট হয়ে শহরে ঢোকার মুখে তিনি আবাসন ও ব্যবসায়িক উন্নয়ন দেখেছেন কিন্তু, শিল্পায়ন চোখে পড়েনি। রতন টাটার মতিভ্রম হয়েছে বলে কটূক্তি করেছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র। সেই মন্তব্যের উল্লেখ করে রতন টাটা লিখেছেন, রাজারহাটে নতুন কী শিল্পায়ন হয়েছে, অর্থমন্ত্রী তা দেখাতে পারলে তিনি খুশি হবেন। এরপর কিছুটা শ্লেষের সুরেই রতন টাটার মন্তব্য, রাজারহাটে শিল্প দেখাতে না পারলে তিনি বুঝবেন, অমিত মিত্রের কল্পনা শক্তি খুবই উর্বর।

 

.