কেন্দ্রের সহায়তা নিয়ে মনু সিংভির সঙ্গে বাগযুদ্ধে জড়ালেন অমিত মিত্র

কংগ্রেস মুখপাত্র অভিষেক মনু সিংভির গতকালের সব অভিযোগ উড়িয়ে দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। রবিবার অভিষেক মনু সিংভি দাবি করেন রাজ্য সরকারকে গত আটমাসে ৭ হাজার ৮০০ কোটি টাকা দিয়েছে কেন্দ্র। সোমবার মহাকরণে তাঁর এই দাবিকে নস্যাত্‍ করে দিয়ে অমিত মিত্র বলেন, 'ভুল তথ্য' দিয়েছেন অভিষেক মনু সিংভি।

Updated By: Feb 6, 2012, 05:00 PM IST

কংগ্রেস মুখপাত্র অভিষেক মনু সিংভির গতকালের সব অভিযোগ উড়িয়ে দিলেন
রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। রবিবার অভিষেক মনু সিংভি দাবি করেন রাজ্য
সরকারকে গত আটমাসে ৭ হাজার ৮০০ কোটি টাকা দিয়েছে কেন্দ্র। সোমবার মহাকরণে তাঁর এই দাবিকে নস্যাত্‍ করে দিয়ে অমিত মিত্র বলেন, 'ভুল তথ্য' দিয়েছেন অভিষেক মনু সিংভি। উন্নয়ন খাতে বরাদ্দ বাবদ রাজ্যেকে কোনও অর্থই দেয়নি কেন্দ্র। অমিত মিত্র পাল্টা অভিযোগ তোলেন বাম আমলে নেওয়া ঋণের জন্য বছরে ২২ হাজার কোটি টাকা সুদ দিতে হচ্ছে রাজ্যকে। এই টাকা না দিতে হলে বহু প্রকল্পের কাজ করা সম্ভব হত। সেই কারণে আপাতত সুদের বিষয়টি স্থগিত রাখার জন্য কেন্দ্রের কাছে আর্জিও জানিয়েছেন তিনি।

অভিষেক মনু সিংভির পাশাপাশি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী জয়রাম রমেশের অভিযোগও নাকচ করলেন অমিত মিত্র। রমেশের দাবি ছিল, রাজ্যকে অনগ্রসর এলাকা উন্নয়ন বাবদ কেন্দ্র প্রায় ৮ হাজার কোটি টাকা দিলেও এই খাতে কোনও পরিকল্পনা জমা দেয়নি রাজ্য। অমিত মিত্রর এই বক্তব্যকে আর্থিক সঙ্কট মোকাবিলার দায় আপাতত কেন্দ্রের উপরই চাপাতে চাওয়ার চেষ্টা বলে মনে করছে রাজ্যের রাজনৈতিক মহল। তবে সেই সঙ্গে তিনি মনে করছেন সুদের বিষয়টি স্থগিত রাখলে কিছুটা স্বস্তিতে থাকবে রাজ্য সরকার।

.