AIMK: কলকাতার মিলিটারি ইন্সটিটিউটে রেকর্ড! ১০০ শতাংশ এমবিএ-র চাকরি

মোট, ৭৬টি কোম্পানী স্নাতক ব্যাচে ২০০ টিরও বেশি চাকরি অফার করেছে, যা নিশ্চিত করেছে যে ১১০ জন শিক্ষার্থীরই জুলাই মাসে স্নাতক হওয়ার পরে কর্মসংস্থান নিশ্চিত হয়েছে। সিটি ইন্ডিয়া, অ্যাডিডাস, মন্ডেলেজ ইন্টারন্যাশনাল, রেকিট অ্যান্ড বেনকিজার, আইটিসি, ফেডারেল ব্যাংক সহ অসংখ্য সংস্থা এই নিয়োগ ড্রাইভে অংশগ্রহণ করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Updated By: Apr 27, 2023, 07:09 PM IST
AIMK: কলকাতার মিলিটারি ইন্সটিটিউটে রেকর্ড! ১০০ শতাংশ এমবিএ-র চাকরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতার আর্মি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (AIMK) ২০২৩ সালে তাদের দুই বছরের এমবিএ প্রোগ্রামের জন্য ১০০ শতাংশ প্লেসমেন্ট রেট অর্জন করেছে। প্রোগ্রামটি মার্কেটিং, ফিনান্স, এইচআর, অপারেশনস এবং বিজনেস অ্যানালিটিক্সে দ্বৈত স্পেশালাইজেশন অফার করে এবং মোট ১১০ জন ছাত্রকে নথিভুক্ত করেছে। একটি অফিসিয়াল রিলিজ থেকে এই খবর জানা গিয়েছে।

স্নাতক শিক্ষার্থীরা একাধিক অফার প্রাপ্তির সঙ্গে প্লেসমেন্ট প্রক্রিয়ায় একটি উল্লেখযোগ্য পরিবর্তন দেখা গিয়েছে। এখনও পর্যন্ত সর্বোচ্চ CTC হয়েছে প্রতি বছরে ১৫ লাখ টাকা, মধ্যম বেতন হয়েছে বার্ষিক 8 লাখ টাকা। জানা গিয়েছে আগের বছরের তুলনায় চাকরির নিয়োগের উন্নতি হয়েছে। মোট, ৭৬টি কোম্পানী স্নাতক ব্যাচে ২০০ টিরও বেশি চাকরি অফার করেছে, যা নিশ্চিত করেছে যে ১১০ জন শিক্ষার্থীরই জুলাই মাসে স্নাতক হওয়ার পরে কর্মসংস্থান নিশ্চিত হয়েছে। সিটি ইন্ডিয়া, অ্যাডিডাস, মন্ডেলেজ ইন্টারন্যাশনাল, রেকিট অ্যান্ড বেনকিজার, আইটিসি, ফেডারেল ব্যাংক সহ অসংখ্য সংস্থা এই নিয়োগ ড্রাইভে অংশগ্রহণ করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন:

প্রধান নিয়োগের ক্ষেত্রগুলি হল এফএমসিজি এবং ব্যাংকিং। ৪২ শতাংশ পড়ুয়া এই ক্ষেত্রগুলিতে নিয়োগ নিশ্চিত করেছে। উল্লেখযোগ্যভাবে, ২০২৩ সালের নিয়োগে ক্রোমা, এইচএন্ডএম এবং অ্যাডিডাসের মতো খুচর জায়ান্টদের দ্বারা একটি উল্লেখযোগ্য ক্যাম্পাস পরিদর্শন দেখানো হয়েছে। যারা টায়ার দুই শহরে তাদের আসন্ন স্টোর লঞ্চের জন্য প্রকল্প পরিচালনা দলের নেতৃত্বের ভূমিকায় চাকরির প্রস্তাব দিয়েছে।

আরও পড়ুন:

এআইএমকে-র ডিরেক্টর মেজর জেনারেল ভিএস রানাডে (অব.), ‘এই প্লেসমেন্টগুলি আমাদের পাঠ্যক্রমের ফলাফল, যা এর আর্মি ব্যাকগ্রাউন্ড এবং লার্নিং ইকোসিস্টেমের জন্য পরিচিত, যা একাডেমিয়া এবং শিল্পের মধ্যে ব্যবধান পূরণ করে এবং উদ্ভাবনী শিক্ষার মাধ্যমে চিন্তার নেতা এবং অনুশীলনকারীদের লালনপালন করে।‘

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.