Abhishek Banerjee: পঞ্চায়েত ভোটের প্রস্তুতি! ডিসেম্বরের প্রথম সপ্তাহেই শুভেন্দুগড়ে অভিষেক

শুভেন্দুর গড়ে তৃণমূলের বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে কুণাল ঘোষকে। আজ থেকেই কাজ শুরু করার নির্দেশ দিয়েছে শীর্ষ নেতৃত্ব। পঞ্চায়েত ও হলদিয়া পুর নির্বাচনের আগে পূর্ব মেদিনীপুরের উপরে বিশেষ নজর দেওয়া হচ্ছে তা এই সিদ্ধান্তে স্পষ্ট

Updated By: Nov 1, 2022, 03:55 PM IST
Abhishek Banerjee: পঞ্চায়েত ভোটের প্রস্তুতি! ডিসেম্বরের প্রথম সপ্তাহেই শুভেন্দুগড়ে অভিষেক

বিক্রম দাস: বিধানসভায় নন্দীগ্রামে দলের হার। এবার পঞ্চায়েত নির্বাচনে সেই পূর্ব মেদিনীপুরকে টার্গেট করল তৃণমূল কংগ্রেস। একদিকে শুভেন্দু গড়ের বিশেষ দায়িত্ব দেওয়া হল কুণাল ঘোষকে। অন্যদিকে, ডিসেম্বরের প্রথম সপ্তাহেই সেই শুভেন্দুর গড় কাঁথিতে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বিদেশে চোখের চিকিত্সা করিয়ে এসে এবার শুভেন্দুর খাসতালুক কাঁথিতে সভা করবেন অভিষেক। এনিয়ে প্রয়োজনীয় নির্দেশ দলের জেলার কর্মকর্তাদের কাছে পৌঁছে গিয়েছে বলে খবর।

আরও পড়ুন-গুজরাটে সিএএ চালু হল; বাংলাতেও হবে বলে মন্তব্য শুভেন্দুর, বাজে কথা বলছে, পাল্টা সিপিএমের

তৃণমূল সূত্রে খবর ডিসেম্বরের প্রথম সপ্তাহে কাঁথিতে একটি বড় সভা করবে তৃণমূল কংগ্রেস। সেই সভায় উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের আগে এমন একটি সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ওইসময় দলীয় কর্মকর্তাদের পঞ্চায়েত ভোট নিয়েও বিভিন্ন পরামর্শ দেওয়া হবে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য়, রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির মামলায় প্রবল চাপে রয়েছে তৃণমূল কংগ্রেস। গোরুপাচার মামলায় জেলে গিয়েছেন দলের হেভিওয়েট নেতা অনুব্রত মণ্ডল। সেইসব ইস্যুতে প্রবলভাবেই সরব শুভেন্দু অধিকারী। পাশাপাশি রয়েছে নন্দীগ্রামে শুভেন্দুর কাছে তৃণমূল নেত্রীর হারের ক্ষত। সম্প্রতি আমেরিকায় চোখের চিকিত্সা করাতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই চিকিত্সা করানো নিয়েও তৃণমূল কংগ্রসকে বিঁধতে ছাড়েননি শুভেন্দু। গতকাল তিনি অভিষেকের নাম না করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মীয় আমেরিকায় চিকিত্সা করাতে যান। ১০ কোটি টাকা খরচ হয়েছে। সবে মিলিয়ে এবার শুভেন্দুর গড়কেই টার্গেট করেছে তৃণমূল কংগ্রেস। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও সেই পূর্ব মেদিনীপুরকেই পাখির চোখ করেছেন।

এদিকে, শুভেন্দুর গড়ে তৃণমূলের বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে কুণাল ঘোষকে। আজ থেকেই কাজ শুরু করার নির্দেশ দিয়েছে শীর্ষ নেতৃত্ব। পঞ্চায়েত ও হলদিয়া পুর নির্বাচনের আগে পূর্ব মেদিনীপুরের উপরে বিশেষ নজর দেওয়া হচ্ছে তা এই সিদ্ধান্তে স্পষ্ট। জেলা ও ব্লক কমিটির সঙ্গে সমন্বয় করবেন কুণাল। এনিয়ে তিনি বলেন, দলনেত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাকে হলদিয়ার দিকটায় বেশি সময় দেওয়ার কথা বলেছেন।

কুণালকে দায়িত্ব দেওয়া নিয়ে পাল্টা সরব হয়েছেন শুভেন্দুও। সংবাদমাধ্যমে তিনি বলেন, ও একেবারে নিকৃষ্ঠমানের লোক। একটা লোক চুরির দায়ে তিন বছর জেলে ছিল। তাঁর সম্পর্কে কেন কথা বলান!  

.(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.