Sovandeb Chattopadhyay: রাজ্যে কৃষক 'আত্মহত্যা'; 'বিজেপি প্রচার করছে এসব', বললেন কৃষিমন্ত্রী

'এবছর চাষ শুরু করতে দেরি হয়েছে আবহাওয়ার জন্য। তাতেও আমরা ক্ষতিপূরণ দিই। ১৯৪ কোটি টাকা দিয়েছি। একজন কৃষকও বাদ যাবে না। সবাই ক্ষতিপূরণ পাবেন'।

Updated By: Dec 11, 2023, 07:23 PM IST
Sovandeb Chattopadhyay: রাজ্যে কৃষক 'আত্মহত্যা'; 'বিজেপি প্রচার করছে এসব', বললেন কৃষিমন্ত্রী

সুতপা সেন: রাজ্যে ঋণের দায়ে কৃষকের 'আত্মহত্যা'। 'বিজেপি প্রচার করছে এসব, একদম ঠিক নয়', বললেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সঙ্গে বিরোধীদের কটাক্ষ, 'এত চোর ধরে বেড়াচ্ছে শুধু মাত্র বিজেপি শাসিত রাজ্যে সবাই ধর্ম পুত্র যুধিষ্ঠির'?

আরও পড়ুন: রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে হাইকোর্টের প্রশ্নের মুখে রাজ্য!

কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, 'কয়েকদিন ধরে বিভ্রান্তিমূলক খবর হচ্ছে যে কৃষক আত্মহত্যা করছে। এ রাজ্যে কৃষক আত্মহত্যার সুযোগ নেই। কারণ কৃষকবন্ধু প্রকল্পে ১০ হাজার আর ৪ হাজার দেওয়া হয়। পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য, যেখানে ভাগচাষীরাও সরকারি প্রকল্পের সুবিধা হয়'। জানান, 'শস্যবামী বাবদ কৃষকদের ৫৪২৭.৩৫ কোটি সরকার। এই প্রকল্পের  ২৭২৬.৪৪ কোটি টাকা ক্লেম করা হয়েছে'।

কৃষিমন্ত্রীর আরও বক্তব্য, 'আমাদের ৬.৭২ লক্ষ মেট্রিক টন সার প্রয়োজন, কিন্তু পাওয়া যাচ্ছে না। ফলে বেশি দামে সার কিনতে হচ্ছে কৃষকদের। এবছর চাষ শুরু করতে দেরি হয়েছে আবহাওয়ার জন্য। তাতেও আমরা ক্ষতিপূরণ দিই। ১৯৪ কোটি টাকা দিয়েছি। একজন কৃষকও বাদ যাবে না। সবাই ক্ষতিপূরণ পাবেন'।

আরও পড়ুন: Bratya Basu: 'মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দিতে পারেন, মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দেবেন'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.