Exclusive: কুন্তল ঘোষের বাড়িতে অ্যাডমিট কার্ড, OMR শিট! তাজ্জব ইডি-র আধিকারিকরা

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। অভিযোগ, শিক্ষক পদে চাকরি দেওয়ার নামে প্রায় ১৯ কোটি টাকা নিয়েছেন তিনি।

Updated By: Jan 29, 2023, 07:57 PM IST
Exclusive: কুন্তল ঘোষের বাড়িতে অ্যাডমিট কার্ড, OMR শিট! তাজ্জব ইডি-র আধিকারিকরা

সঞ্জয় ভদ্র ও বিধান সরকার: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। তাঁর বাড়িতে পাওয়া গেল টেটের অ্যাডমিট কার্ড, OMR শিটের কয়েকশো প্রতিলিপি! জি ২৪ ঘণ্টার হাতে চাঞ্চল্যকর তথ্য।

শিক্ষক নিয়োগে দুর্নীতি? টাকার বিনিময়ে চাকরি? একসময়ে যিনি রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন, সেই পার্থ চট্টোপাধ্যায় এখন জেলে। সঙ্গে এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের শীর্ষ আধিকারিকরাও। রেহাই পেলেন না তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষও।

আরও পড়ুন: Kuntal Ghosh Arrested: নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার কুন্তলকে সাসপেন্ড করছে তৃণমূল! জল্পনা বাড়ল যুব সভানেত্রীর কথায়

মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন কুন্তল। অভিযোগ,  চাকরি দেওয়ার নামে প্রায় ১৯ কোটি টাকা নিয়েছেন তিনি। দুটি ফ্ল্যাটে তল্লাশি ও ম্যারাথন জেরার পর, কুন্তলকে গ্রেফতার করেছে ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের মতোই এই যুবনেতাকেও দল থেকে সাসপেন্ড করা হতে পারে বলে তৃণমূল সূত্রে খবর।

কুন্তলের বাড়িতে টেট পরীক্ষার্থীদের নথি এল কীভাবে? ২০২২ সালের ১১ ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হয় টেট। পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষের কাছাকাছি। তখনও কি সক্রিয় ছিল টাকার বিনিময়ে চাকরি দেওয়ার চক্র? পরীক্ষার্থীরাও কি ভেবেছিলেন যে, এবারও টাকা দিয়ে চাকরি পাওয়া যাবে? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

এদিকে খাদ্য দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে কুন্তলের বিরুদ্ধে। হুগলির বলাগড়ের এক বিড়ি শ্রমিকের দাবি, ২০২০ সালে ছেলেকে চাকরি দেওয়ার জন্য ১৪ লক্ষ টাকা দাবি করেছিলেন তৃণমূলের যুব নেতা। শেষপর্যন্ত ৭ লক্ষ টাকায় রফা হয়। প্রথম কিস্তিতে ৩ লক্ষ টাকা দিয়েছিলেন তিনি। কিন্তু প্রতিশ্রুতি মতো চাকরি ব্যবস্থা করে দিতে পারেননি কুন্তল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.