অধীরের ডেপুটেশন নিতে নারাজ নবান্ন, রাস্তায় বসে পড়লেন সভাপতি

বিজেপির বিরুদ্ধে নালিশ জানাতে গিয়ে শেষপর্যন্ত  প্রশাসনের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়ল কংগ্রেস। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকার ব্যর্থ, মূলত এই অভিযোগেই নবান্নে ডেপুটেশনের কর্মসূচি নিয়েছিল কংগ্রেস। প্রথমে প্রশাসন সেই ডেপুটেশন নিতে রাজি না হওয়ায় রাস্তায় বসে পড়েন অধীর চৌধুরী। ডেপুটেশন নেওয়ার পর অবশেষে উঠে যায় কংগ্রেসের অবস্থান।

Updated By: Oct 22, 2014, 07:33 PM IST
অধীরের ডেপুটেশন নিতে নারাজ নবান্ন, রাস্তায় বসে পড়লেন সভাপতি

কলকাতা: বিজেপির বিরুদ্ধে নালিশ জানাতে গিয়ে শেষপর্যন্ত  প্রশাসনের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়ল কংগ্রেস। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকার ব্যর্থ, মূলত এই অভিযোগেই নবান্নে ডেপুটেশনের কর্মসূচি নিয়েছিল কংগ্রেস। প্রথমে প্রশাসন সেই ডেপুটেশন নিতে রাজি না হওয়ায় রাস্তায় বসে পড়েন অধীর চৌধুরী। ডেপুটেশন নেওয়ার পর অবশেষে উঠে যায় কংগ্রেসের অবস্থান।

বর্ধমানকাণ্ডকে সামনে রেখে  রাজ্যে সাম্প্রদায়িকতার তাস খেলছে বিজেপি। ক্ষুদ্র রাজনীতির স্বার্থে প্রশাসন নীরব দর্শক।  বুধবার  এই অভিযোগকে সামনে রেখে নবান্নে ডেপুটেশ ন দেওয়ার কর্মসূচি নিয়েছিল কংগ্রেস।

হাওড়ার মন্দিরতলায় সভা। সেখান থেকে মিছিল করে নবান্ন অভিযান। দ্বিতীয় হুগলি সেতুতে ওঠার মুখে  মিছিল আটক দেয় পুলিস। শুরু হয় কংগ্রেস কর্মীদের সঙ্গে পুলিসের বচসা। পুলিস ব্যারিকেডের  সামনেই রাস্তায় বসে পড়েন অধীর চৌধুরী। চড়তে থাকে উত্তেজনার পারদ। কংগ্রেস নেতৃত্ব জানিয়ে দেন, ডেপুটেশন না নেওয়া পর্যন্ত অবস্থান চলবে। শেষপর্যন্ত বেলা চারটে নাগাদ ডেপুটেশন নিতে রাজি হয় প্রশাসন। দলের চার বিধায়ক নবান্নে গিয়ে দিয়ে আসেন ডেপুটেশন।

 

.