ভবানীপুরে প্রার্থী দিতে চান না, ব্যক্তিগত মত Adhir-র; উল্টো পথে CPM

ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। 

Updated By: Jun 20, 2021, 12:14 AM IST
ভবানীপুরে প্রার্থী দিতে চান না, ব্যক্তিগত মত Adhir-র; উল্টো পথে CPM

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর আসনে প্রার্থী না দেওয়ার পক্ষে অধীর চৌধুরী। তবে বিষয়টি কংগ্রেসের হাইকম্যান্ডকে জানাননি। এটা তাঁর ব্যক্তিগত মত। 

ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। ওই আসনে মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাঁড়াতে পারেন বলে খবর। ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দিতে চান না বলে আগেও জানিয়েছিলেন অধীর। শনিবারও সেই অবস্থানেই অনড় তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন,''এআইসিসি নেতৃত্বকে জানাইনি। এটা আমার ব্যক্তিগত মত, এক জন তো মুখ্যমন্ত্রী হয়েই আছেন। কংগ্রেস প্রার্থী না দিলেও লড়াইয়ের অন্য ক্ষেত্র তো রয়েছে। আমার এখনও একই মত।''

তবে অধীরের মতে শরিক নয় সিপিএম। রাজ্য কমিটির বৈঠকে সূর্যকান্ত মিশ্র বলেন,''নির্বাচনে যে যেখান লড়েছিল সেখানেই উপনির্বাচনে লড়াইয়ের মানসিক প্রস্তুতি নিতে হবে।'' প্রসঙ্গত নির্বাচনে ভবানীপুর আসনে প্রার্থী দিয়েছিল কংগ্রেস।  

উল্লেখ্য, ২০১৬ সালে ভবানীপুর আসনে মমতা বিরুদ্ধে প্রার্থী দিয়েছিল কংগ্রেস। প্রথমে ওমপ্রকাশ মিশ্র ছিলেন, পরে দীপা দাশমুন্সি প্রার্থী হন। ২০২১ ওই কেন্দ্রে প্রার্থী হন যুব কংগ্রেস সভাপতি শাদাব খান। কিন্তু আগের দাপট আর দেখাতে পারেনি সংযুক্ত মোর্চা। তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে মূলত লড়াই ছিল বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষের। 

আরও পড়ুন- পুরভোটে জোট নিয়ে এখনই সিদ্ধান্ত হয়নি: Adhir; জোট ছাড়ছি না: Surjya Kanta

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.