Adhir Chowdhuri:'মুখ্যমন্ত্রী কী করবে, তা স্ক্রিপ্টেড', মমতাকে খোঁচা অধীরের!

আজ, শনিবার প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠক হল দিল্লিতে। বিরোধী জোটের মুখ্যমন্ত্রীদের প্রায় সকলেই যখন সেই বৈঠক বয়কট করলেন, তখন  একমাত্র ব্যতিক্রম ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৈঠকের মাঝ-পথে ওয়াক-আউট করেন তিনি। অভিযোগ, 'আমাকে বলতে দেওয়া হয়নি। আমার বলার সময় থামিয়ে দেওয়া হয়। আমি বলতে শুরু করার ৫ মিনিটের মধ্যে আমার মাইক বন্ধ করে দেওয়া হয়। এটা অপমানজনক'।   

Updated By: Jul 27, 2024, 07:45 PM IST
Adhir Chowdhuri:'মুখ্যমন্ত্রী কী করবে, তা  স্ক্রিপ্টেড', মমতাকে খোঁচা অধীরের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মুখ্যমন্ত্রী কী করবে, তা  স্ক্রিপ্টেড'। নীতি আয়োগের বৈঠকে মাইক-বিতর্কে ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন অধীর চৌধুরী। বললেন, 'কলকাতা থেকে আসার আগে তাঁর স্প্রিট তৈরি। আগে থেকে তৈরি করা নাটকের দৃশ্য। সেই দৃশ্যে কী কী হবে, আপনাদের আগেই ইঙ্গিত দিয়েছিলেন'।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'বাংলার মানুষের সম্মান আমি মাথা নত করতে দিইনি', কলকাতায় ফিরেও চড়া সুর মমতার!

অধীর বলেন, 'নীতি আয়োগে কী হবে, কী হতে চলেছে, তিনি করবেন, মোটামুটি তার একটা বর্ণনা আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বলতে দেওয়া হলে ভালো, না হলে বেরিয়ে আসবেন। রাজ্যের কথা বলবেন, সব জায়গায় বলেছিলেন। তারপর আজ তা ঘটল'। তাঁর মতে, 'জাতীয় ক্ষেত্রে রাহুল গান্ধীর উত্থানে ঈর্ষার জন্ম দিয়েছে'। সঙ্গে মুখ্যমন্ত্রীকে পরামর্শ, 'নীতি আয়োগের মিটিংয়ে তে মাইক বন্ধ করল জানি না। প্রয়োজনে সুপ্রিম কোর্টের যান, ধরনায় বসুন'।

আরও পড়ুন:  Dumdum Central Jail: '৩০ টাকাতেই মদ-গাঁজা, ১২০০ টাকায় ফোন!' দমদম জেলে বন্দিমৃত্যুতে বিস্ফোরক বাবা...

ঘটনাটি ঠিক কী? আজ, শনিবার প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠক হল দিল্লিতে। বিরোধী জোটের মুখ্যমন্ত্রীদের প্রায় সকলেই যখন সেই বৈঠক বয়কট করলেন, তখন  একমাত্র ব্যতিক্রম ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৈঠকের মাঝ-পথে ওয়াক-আউট করেন তিনি। অভিযোগ, 'আমাকে বলতে দেওয়া হয়নি। আমার বলার সময় থামিয়ে দেওয়া হয়। আমি বলতে শুরু করার ৫ মিনিটের মধ্যে আমার মাইক বন্ধ করে দেওয়া হয়। এটা অপমানজনক'। 

সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কটাক্ষ, 'যখন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী গিয়েছে তার তার রাজ্যের স্বার্থের কথা বলতে, তখন মুখ্যমন্ত্রী সেখানে যাওয়ার প্রয়োজন মনে করেননি। যখন বিরোধী দলের নেতারা ঠিক মনে করছেন, তখন তিনি যাওয়াটা ঠিক মনে করলেন। এটা বোঝাবার জন্য যে,বিরোধীরা যাই মনে করুক না কেন, আমি ঠিক বিরোধীদের মতো নই। সেই বার্তা দেওয়াটা জরুরি ছিল, সেই বার্তা দেওয়ার জন্য গিয়েছেন। মোদীদি পৌব়্যহিতে সভায় উপস্থিত থাকবেন, এটাই মোদীজির কাছে ওর বার্তা'।

এদিকে কেন্দ্রীয় সরকারের পাল্টা দাবি, 'মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মাইক বন্ধ করে দেওয়ার দাবি সঠিক নয়। ঘড়ি দেখিয়ে দিয়েছিল যে তাঁর বলার সময় শেষ হয়ে গিয়েছে। কিন্তু তারপরেও ঘণ্টা বাজেনি'। কেন্দ্রের বক্তব্য, 'বর্ণক্রমানুসারে, মধ্যাহ্নভোজের পরে বলার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। কিন্তু তাঁর ফেরার তাড়া ছিল বলে, পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধে মমতা বন্দ্যোপাধ্যায়কে সপ্তম স্পিকার হিসেবে জায়গা দেওয়া হয়'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.