Abhishek Banerjee: 'অসুস্থ' অভিষেক, রাজনীতি ও সংগঠন থেকে সাময়িক অবসর!

Abhishek Banerjee: তৃতীয়বার ডায়মন্ড হারবার থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই জয়ের কিছুদিন পরেই চিকিৎসার জন্য রাজনীতি থেকে সাময়িক বিরতি ঘোষণা করলেন তিনি। এর আগে ২০২৩-এ চোখের চিকিৎসা করানোর জন্য বিদেশে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Jun 12, 2024, 02:31 PM IST
Abhishek Banerjee: 'অসুস্থ' অভিষেক, রাজনীতি ও সংগঠন থেকে সাময়িক অবসর!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজনীতি ও সংগঠন থেকে কিছু সময়ের জন্য বিরতি নিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন এক্স হ্যান্ডেলে দীর্ঘ পোস্ট করে জানালেন তৃণমীল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। চিকিৎসার কারণে আপাতত কদিনের জন্য ব্রেক নিচ্ছেন তিনি। সাংগঠনিক কাজ থেকেও দূরে থাকবেন। বুধবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লেখেন, ‘দীর্ঘদিন ধরে যে শারীরিক সমস্যা চলছে, সেটার কারণে আমি সংগঠন থেকে সংক্ষিপ্ত বিরতি নিচ্ছি।’ 

আরও পড়ুন, SSC Recruitment Scam: অবৈধ নিয়োগ নিয়ে আন্দোলন রুখতে ১২ জনকে চাকরি! চাঞ্চল্যকর দাবি ইডির

অভিষেক এদিন এক্সে লিখেছেন, 'গত বছর এরকম সময়ে নবজোয়ার যাত্রায় অংশ নিয়ে গোটা বাংলা ঘুরে দেখার এবং মানুষের সমস্যা বোঝার সুযোগ হয়েছিল। একশ দিনের কাজ প্রকল্প বন্ধ হয়ে যাওয়া ও মূল্যবৃদ্ধির কারণে মানুষকে কী ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে সে ব্যাপার সম্যক ধারণা হয়েছিল। তা আমাকে গভীরভাবে প্রভাবিত করে।' তিনি আরও লেখেন, ‘আমাদের মানুষ এবং বিভিন্ন শ্রেণির কী চাহিদা, সেটা আরও ভালোভাবে বোঝার ক্ষেত্রে এই সাময়িক বিরতির সময়টা আমার কাছে একটি নয়া সুযোগ হতে চলেছে।'

এখানেই অভিষেক জানান, 'চিকিৎসার জন্য আমি সংগঠন থেকে কিছুদিনের বিরতি নিচ্ছি। এই সময় সাধারণ মানুষের চাহিদা কী, তা আরও ভাল ভাবে অনুধাবনের সুযোগ থাকবে আমার। আমি বিশ্বাস করি, রাজ্য সরকার দ্রুত এবং ভাল ভাবে মানুষের সমস্যার সমাধান করবে এবং মানুষ যাতে ন্যায়বিচার পায় তা নিশ্চিত করবে।' অভিষেক এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোকসভার প্রচারে প্রতিশ্রুতি দিয়েছিলেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে আবাস যোজনার বাড়ির টাকাও দেবে রাজ্য সরকার। তা যাতে নিশ্চিত হয়, বুধবারের পোস্টে তা-ও উল্লেখ করেছেন তৃণমূলের সেনাপতি। 

 প্রসঙ্গত, ১০০ দিনের কাজ নিয়ে আন্দোলন তীব্র করে তৃণমূল কংগ্রেস। শুধু এই রাজ্যে নয়, দিল্লির দরবার অবধি সেই আন্দোলন গিয়েছিল। সাধারণ মানুষের টাকা আটকে রাখার জবাব মানুষ এই লোকসভা ভোটে দিয়েছে বলে উল্লেখ করেছেন অভিষেক বন্দোপাধ্যায়। পাশাপাশি তিনি মনে করিয়ে দিয়েছেন, আবাস নিয়েও তারা যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা তারা রক্ষা করবেন। ১০০ দিনের কাজের মতো, আবাসের টাকাও জোর করে কেন্দ্র আটকে রেখেছে, সেই প্রাপ্য টাকাও কেন্দ্র দিচ্ছে না। তবে কেন্দ্র না দিলে রাজ্য যে সেই টাকা দেবে তা কার্যত বুঝিয়ে দিয়েছেন এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে অভিষেক। তিনি উল্লেখ করেছেন এই বিষয়ে প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তার কথা হয়েছে। প্রশাসন এই ব্যাপারে উদ্যোগী। এদিন অভিষেক অবশ্য লিখেছেন তিনি সাময়িক বিরতি নিচ্ছেন চিকিৎসার কারণে। এই সময়টাকে আরও বেশি করে তিনি ব্যাপ্তি করবেন। তবে যে প্রতিশ্রুতি তিনি দিয়েছেন তা পূরণ হবেই বলে উল্লেখ করেছেন অভিষেক বন্দোপাধ্যায়।

আরও পড়ুন, Soham Chakraborty: আরও বিপাকে সোহম! এবার হাইকোর্টে মামলায় 'ফাঁসতে চলেছেন' অভিনেতা-বিধায়ক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.