Abhishek Banerjee: 'পারলে আমাকে আটকাও', চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক জানালেন ইডিতে নয়, দিল্লিতেই যাবেন!

এর আগে ১৩ সেপ্টেম্বর দিল্লিতে না গিয়ে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক। সেদিন দিল্লিতে ছিল ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম 'সমন্বয়' বৈঠক। ইডি দফতরে হাজিরা দেওয়ায়, কো-অর্ডিনেশন কমিটির গুরুত্বপূর্ণ সদস্য হওয়া সত্ত্বেও সেই বৈঠকে যোগ দিতে পারেননি তিনি। 

Updated By: Sep 29, 2023, 03:20 PM IST
Abhishek Banerjee: 'পারলে আমাকে আটকাও', চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক জানালেন ইডিতে নয়, দিল্লিতেই যাবেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'পারলে আমাকে আটকাও।' ইডির উদ্দেশে পালটা চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। চ্যালেঞ্জ ছুঁড়ে সাফ জানালেন, দিল্লিতেই যাবেন তিনি। ইডির দফতরে নয়। একটি টুইট করে একথা জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। টুইটে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় লিখেছেন, 'বাংলার মানুষের বঞ্চনার বিরুদ্ধে লড়াই চলবে। বকেয়া আদায়ে লড়াই চলবে। কোনও বাধা-ই আটকাতে পারবে না। জগতের এমন কোনও শক্তি নেই যা বাংলার মানুষ ও তাদের অধিকার আদায়ের জন্য আমার লড়াইয়ের মাঝে বাধা হয়ে দাঁড়াতে পারে। আমি দিল্লিতেই যাব। ২ ও ৩ তারিখের প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিতে। যদি পারো তো আমাকে আটকাও!'

প্রসঙ্গত এর আগে ১৩ সেপ্টেম্বর দিল্লিতে না গিয়ে ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক। সেদিন দিল্লিতে ছিল ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম 'সমন্বয়' বৈঠক। ইডি দফতরে হাজিরা দেওয়ায়, কো-অর্ডিনেশন কমিটির গুরুত্বপূর্ণ সদস্য হওয়া সত্ত্বেও সেই বৈঠকে যোগ দিতে পারেননি তিনি। লিপস অ্যান্ড বাউন্ডস ইস্যুতে দীর্ঘ সাড়ে ৯ ঘণ্টারও বেশি সময় সেদিন ইডির জেরার মুখোমুখি হন তিনি। কিন্তু এবার আর তার পুনরাবৃত্তি হবে না। পূর্ব নির্ধারিত প্রতিবাদ কর্মসূচিতেই যোগ দেবেন তিনি। 

উল্লেখ্য, গতকালই ফের অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করে ইডি। দিল্লিতে যেদিন তৃণমূলের ধরনা কর্মসূচি, সেদিনই হাজিরার জন্য তলব করে নোটিস পাঠায় ইডি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে এবার ৩ অক্টোবর সিজিও কমপ্লেক্সে সকাল সাড়ে ১০টায় হাজিরার নির্দেশ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এক্স হ্যান্ডেলে টুইট করে যে কথা জানান অভিষেক। অভিষেক লেখেন, 'আজ আবার সমন পাঠিয়েছে ইডি।  ৩ তারিখ পশ্চিমবঙ্গের বকেয়া টাকা আদায়ের দাবিতে দিল্লিতে কর্মসূচি, সেদিন হাজিরা দিতে বলেছে। এর থেকে বোঝা যাচ্ছে,  কারা সত্যিকারের ভীত ও সন্ত্রস্ত।'

প্রসঙ্গত, ১০০ দিনের বকেয়া আদায়ে লক্ষ্য 'মিশন দিল্লি'। কয়েক হাজার মানুষকে নিয়ে রাজধানীতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। যদিও ৩ অক্টোবর রামলালী ময়দান ধরনার কর্মসূচির অনুমতি দেয়নি দিল্লি পুলিস। সেদিন কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রীর গিরিরাজ সিংয়ের সঙ্গেও দেখা করার সময় চেয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। 

শুধু অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নন, নিয়োগ দুর্নীতিতে এবার নজরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা, মা-ও! লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় অমিত বন্দ্যোপাধ্যায় ও লতা বন্দ্যোপাধ্যায়কেও তলব করেছে ইডি। আগামী সপ্তাহে  সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ইডি সূত্রের খবর, লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর ছিলেন অমিত বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী লতা বন্দ্যোপাধ্যায়। ঠিক কী ভূমিকা ছিল তাঁদের? তা জানতে চান তদন্তকারীদের। আনতে বলা হয়েছে সংস্থা আয়-ব্যয় সংক্রান্ত নথিও।

আরও পড়ুন, Abhishek Banerjee: অভিষেককে ফের তলব ইডি-র, সোশ্যালে ট্রেন্ডিং #ModiIsScarED

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.