TMC Brigade 2024: জেলা থেকে ব্রিগেডে 'জনগর্জন'! সভামুখি তৃণমূল সমর্থকরা, প্রস্তুতি খতিয়ে দেখলেন অভিষেক

TMC Brigade 2024: ক্ষমতায় আসার পর থেকে এনিয়ে মোট ৪ ব্রিগেড করতে চলেছে তৃণমূল কংগ্রেস। শেষ ব্রিগেড হয়েছে ২০১৯ সালে  

Updated By: Mar 9, 2024, 04:37 PM IST
TMC Brigade 2024: জেলা থেকে ব্রিগেডে 'জনগর্জন'! সভামুখি তৃণমূল সমর্থকরা, প্রস্তুতি খতিয়ে দেখলেন অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার তৃণমূলের ব্রিগেড। লোকসভা ভোটের আগে তৃণমূলের মেগা শো 'জনগর্জন' সভা। সেই উপলক্ষ্যে ব্রিগেডে তৃণমূলের মঞ্চ বাঁধার কাজ প্রায় শেষ। বিশাল স্টেজ করা হয়েছে। পতাকায় মুড়ে ফেলা হয়েছে চারদিক। স্টেজের সঙ্গে যুক্ত থাকবে বিশেষ রায্ম্প।  তৃণমূল সূত্রে খবর রবিবার তৃণমূলের ব্রিগেডে থাকতে পারেন বাংলার বাইরের তৃণমূল নেতৃত্বরাও। থাকতে পারেন সুস্মিতা দেব, সাকেত গোখলে, মুকুল সাংমা, রাজেশ ত্রিপাঠি, কীর্তি আজাদ, শত্রুঘ্ন সিনহা, সাগরিকা ঘোষদের মতো ব্যক্তিত্ব। বিকেল মঞ্চে এসে প্রস্তুতির কাজ খতিয়ে দেখলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-ব্রিগেডে মেগা রবিবার! চমকের পর চমকে 'গর্জন' তুলবে তৃণমূল...

জনগর্জন সভার জন্য মোট ৩টি মঞ্চ করা হয়েছে। তার একটিতে থাকবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়-সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। অন্য দুটির একটিতে বুদ্ধিজীবী, আমন্ত্রিত ব্যক্তি, তৃতীয় মঞ্চে থাকবেন তৃণমূলের সাংসদ-বিধায়করা। মোট ৩৪০ ফুটের একটি Ramp তৈরি হয়েছে যার মধ্যে দিয়ে মমতা-অভিষেকরা জনতার মধ্যে পৌঁছে যেতে পারবেন। তাঁদের কাছ থেকে দেখতে পারবেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

ক্ষমতায় আসার পর থেকে এনিয়ে মোট ৪ ব্রিগেড করতে চলেছে তৃণমূল কংগ্রেস। শেষ ব্রিগেড হয়েছে ২০১৯ সালে। সেই ব্রিগেড সমাবেশে বিজেপি বিরোধী নেতারা উপস্থিত ছিলেন। পাঁচ বছর তৃণমূল এমন একটা ব্রিগেড সভাবেশ করতে চলেছে যখন আগামী কয়েক দিনের মধ্যেই লোকসভা ভোটের ঘোষণা হয়ে যেতে পারে।

তৃণমূল বারেবারেই অভিযোগ করে আসছে যে তাদের ১ লক্ষ ৬০ হাজার কোটি টাকা আটকে রেখেছে কেন্দ্র। এই ইস্যুটিকেই সামনে রেখে লোকসভা ভোটে যেতে চাইছে তৃণমূল কংগ্রেস। আজ শিলিগুড়িতে সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন দেখার বিষয় আগামিকাল কেন্দ্রের বিরুদ্ধে কতটা সুর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিকে, রবিবার ব্রিগেডের জনগর্জন সভায় যোগ দিতে ইতিমধ্যেই লোকজন আসতে শুরু করেছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। দলের তরফে অনুমান করা হচ্ছ সভায় যোগ দিতে পারেন কয়েক লাখ মানুষ। জেলা থেকে আসা ওইসব তৃণমূল সমর্থকদের খাওয়া থাকার ব্য়বস্থা করা হয়েছে উত্তর হাওড়ার একটি জায়গায়। আগামিকালের সভায় আসা মানুষজন ও গাড়িঘোড়া নিয়ন্ত্রণ করাই এখন কলকাতা পুলিসের কাছে বড় চ্যালেঞ্জ। গাড়ির পার্কিং যাতে ঠিক ঠিক জায়গায় হয় তার ব্য়বস্থা করা শুরু করেছে কলকাতা পুলিস। আজ রাত দশটা থেকে মোতায়েন করা হবে কলকাতা পুলিসের একটি বাহিনী। তাঁরাই ব্রিগেডে আসা যানবাহন নিয়ন্ত্রণ করবেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.