"কালীঘাটের ময়না সত্য কথা কয় না," মমতাকে বিধানসভায় কটাক্ষ মান্নানের

তুমুল বাকবিতণ্ডার মধ্যে দিয়ে আজ সকালে শুরু হয় বিধানসভার অধিবেশন। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়কে যেমন কড়া ভাষায় আক্রমণ করেন বিরোধী দলনেতা, তেমনই বিরধীদের প্রতি আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। এমনকী, বিধানসভা কক্ষের ভিতর অধিবেশন চলাকালীন বিরোধী দলনেতা ও বামেদের পরিষদীয় দলনেতার দিকেও তেড়ে যাওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের মন্ত্রী-বিধায়কদের বিরুদ্ধে।

Updated By: Jun 23, 2016, 03:59 PM IST
 "কালীঘাটের ময়না সত্য কথা কয় না," মমতাকে বিধানসভায় কটাক্ষ মান্নানের

ওয়েব ডেস্ক : তুমুল বাকবিতণ্ডার মধ্যে দিয়ে আজ সকালে শুরু হয় বিধানসভার অধিবেশন। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়কে যেমন কড়া ভাষায় আক্রমণ করেন বিরোধী দলনেতা, তেমনই বিরধীদের প্রতি আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। এমনকী, বিধানসভা কক্ষের ভিতর অধিবেশন চলাকালীন বিরোধী দলনেতা ও বামেদের পরিষদীয় দলনেতার দিকেও তেড়ে যাওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের মন্ত্রী-বিধায়কদের বিরুদ্ধে।

অধিবেশনের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিতর্ক নিয়ে ফের প্রশ্ন তোলেন কংগ্রেস বিধায়ক তথা বিরোধী দলনেতা আব্দুল মান্নান। সেই সঙ্গে সিঙ্গুর সহ একাধীক ইস্যুতে রাজ্য সরকারকে আক্রমণ করেন তিনি। এদিকে, আব্দুল মান্নানের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা বলেন, আপনারা নিজেদের দলটাকে তো শেষ করে দিয়েছেন। জোট গড়তে গিয়ে দলকে উড়িয়েছেন। কংগ্রেসকে সাইনবোর্ডে পরিণত করেছেন।

আরও পড়ুন-দ্বিতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা

এরপরই ফের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে মান্নান বলেন, "কালীঘাটের ময়না সত্য কথা কয় না!" মুখ্যমন্ত্রীর চাকরি দেওয়ার প্রতিশ্রুতিকেও মিথ্যা বলে দাবি করেন মান্নান। তাঁর এই দাবিকে সমর্থন করায় বাম বিধায়ক সুজন চক্রবর্তীর দিকে তেড়ে যাওয়ার অভিযোগ ওঠে পরিমহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে।

এদিকে মুখ্যমন্ত্রী বিরোধীদের(কংগ্রেসের) উদ্দেশে বলেন, "আপনারা শিষ্টাচারের সীমা লঙ্ঘন করেছেন। অথচ, তারপরও আমি সোনিয়া গান্ধীকে এব্যাপারে কিছু বলিনি। কারণ ওটা আমার শিষ্টাচার।"

.