Salt Lake: সেক্টর ফাইভের ভুয়ো কল সেন্টারে হানা, পর্দা ফাঁস আন্তর্জতিক প্রতারণা চক্রের

সল্টলেকের সেক্টর ফাইভের একটি ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ছয় জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। 

Updated By: May 27, 2022, 02:15 PM IST
Salt Lake: সেক্টর ফাইভের ভুয়ো কল সেন্টারে হানা, পর্দা ফাঁস আন্তর্জতিক প্রতারণা চক্রের
নিজস্ব চিত্র

নান্টু হাজরা: আন্তর্জতিক প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। সল্টলেকের সেক্টর ফাইভের একটি ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ছয় জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। 

বিদেশি নাগরিকদের ঠকিয়ে বিদেশি মুদ্রায় লক্ষাধিক টাকা প্রতারণা করত এই চক্র, এমটাই খবর পাওয়া গেছে পুলিশ সূত্রে।

পুলিস সূত্রে খবর, সল্টলেকে সেক্টর ফাইভের গোদ্রেজ জেনেসিস বিল্ডিংয়ে এস বি ইনফো ওয়েবের অফিসে অর্রাগমা ভেঞ্চারস প্রাইভেট লিমিটেড সহ তিনটি সংস্থার অফিস চালাচ্ছিল এই চক্র। সেখান থেকেই ব্রিটেন, আমেরিকা, ফ্রান্স, জার্মানি এবং ভারতের নাগরিকদের টার্গেট করত এই চক্র। 

এরপর তাদের ফোন করে টেক সাপোর্ট, ওয়েবসাইট বিক্রি, ইন্টারনেট স্পিড বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়ে বিদেশি মুদ্রায় লেনদেন করে প্রতারণা করা হত বলে জানা গেছে। বৃহস্পতিবার সূত্র মারফত খবর পেয়ে সেক্টর ফাইভের ওই অফিসে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। সেখান থেকে রবি কুমার প্রসাদ, মহম্মদ কলিব তানবীর, রেয়াস ফার্নান্ডেজ, দেবজ্যোতি দাস, ফাইজাল নাসিম এবং মহম্মদ আক্রমকে গ্রেফতার করে সাইবার ক্রাইম থানার পুলিস। 

আরও পড়ুন: Saltlake Suicide: একমাস আগেই মৃত্যু বাবার! সল্টলেকে আত্মঘাতী মা-মেয়ে, সুইসাইড নোটের সাথে রাখা ২০ হাজার টাকা

তাদের কাছ থেকে বেশকিছু হার্ড ডিস্ক, মোবাইল ফোন, ল্যান্ড ফোন, ডেটা বুক উদ্ধার করা হয়েছে। শুক্রবার অভিযুক্তের বিধাননগর আদালতে তোলা হবে। পুলিস তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিস সূত্রে খবর। এই চক্রের মূল পান্ডার খোজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.