সাবর্ণ রায়চৌধুরী পরিবারের অন্নপূর্ণা মন্দিরে চুরি

এর আগে ১৯৫৬ সালে এখানে একবার চুরির ঘটনা ঘটেছিল।

Updated By: Feb 15, 2021, 12:41 PM IST
সাবর্ণ রায়চৌধুরী পরিবারের অন্নপূর্ণা মন্দিরে চুরি

নিজস্ব প্রতিবেদন: সকালে উঠে দেখা গেল মন্দিরের তালা ভাঙা। ভাঙা প্রণামী বাক্সও। অনুমান রবিবার রাতের দিকে বা সোমবার ভোররাতে এই কাণ্ড। ঘটনাটি ঘটেছে বেহালার বড়িশার সাবর্ণ রায়চৌধুরী পরিবারে। 

ওই পরিবারেরর অতি প্রাচীন এক অন্নপূর্ণা মন্দির রয়েছে। সেই মন্দিরের তালা ভেঙে চুরির ঘটনাটি ঘটে। প্রণামীর বাক্স ভেঙে সমস্ত টাকা লুট করে পালায় চোরেরা। গর্ভমন্দিরে ঠাকুরের সামনে একটি কোলাপসিবল গেট আছে। যার তিনটে তালা। সেই তালা ভাঙতে পারেনি চোরেরা।

আরও পড়ুন: ফের অগ্নিমূল্য রান্নার গ্যাস, দাম বাড়ল ৫০ টাকা

এই মন্দিরটি (Behala) সাবর্ণদের (Sabarna Roychowdhury) বড় বাড়ির অংশ। বাংলা ১২৫৬ সনে মন্দিরটি স্থাপিত হয়েছিল। ইংরেজি সালটি ছিল ১৮৫০ সাল। মন্দিরটির প্রতিষ্ঠাতা চন্দ্রকান্ত রায়চৌধুরী। পরিবারের দাবি, এটিই কলকাতার প্রথম অন্নপূর্ণা মন্দির। 

ওই পরিবারের অন্যতম সদস্য দেবর্ষি রায়চৌধুরী জানান, প্রণামী বাক্সে প্রায় ১০-১২ হাজার টাকার মতো ছিল। এর আগে ১৯৫৬ সালে এখানে একবার চুরির ঘটনা ঘটেছিল। তখন পঞ্চরত্ন মন্দির ছিল। সেই চুরির কোনও কিনারা হয়নি।

এবারে কী ব্যবস্থা নেওয়া হল জানতে চাইলে দেবর্ষি জানান, ঠাকুরপুকুর থানায় (Thakurpukur Police) খবর দেওয়া হয়েছে। পুলিস ভাঙা তালাগুলি উদ্ধার করে নিয়ে গিয়েছে। খতিয়ে দেখছে চুরির সঙ্গে কারা যুক্ত।

আরও পড়ুন: শীতের ইনিংস শেষ, ফাগুনের শুরুতে হাজির হচ্ছে বৃষ্টি

.